Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর, ২০১৬ ২০:৫০
জমি সংক্রান্ত বিরোধে কুমিল্লায় কৃষককে হত্যা
কুমিল্লা প্রতিনিধিঃ
জমি সংক্রান্ত বিরোধে কুমিল্লায় কৃষককে হত্যা

জমি সংক্রান্ত বিরোধের পূর্ব শত্রুতার জের ধরে কুমিল্লা জেলার ব্রা‏হ্মণপাড়া উপজেলার বালিনা গ্রামে এক কৃষককে গলা চেপে হত্যা করেছে তারই ভাতিজা।

বৃহস্পতিবার সন্ধ্যায় নিহতের লাশ উদ্ধার করা হয়েছে।

এলাকাবাসী ও থানা সূত্রে জানা যায়, উপজেলার দুলালপুর ইউনিয়নের বালিনা গ্রামের মৃত আবদুল বারীর ছেলে রফিকুল ইসলামের (৪৮) সাথে বর্গা জমি নিয়ে কিছু দিন যাবৎ একই বাড়ির মনছুর মিয়ার ছেলে আল-আমিনের (২২) সাথে বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার বিকালে রফিক বাড়ির পাশে সরকারি রাস্তার পাশ থেকে গরুর জন্য ঘাস কাটছিল। এসময় আল আমিন এসে ঘাস কাটতে বাধা দিলে তার সাথে তর্ক-বির্তক হয়। এক পর্যায়ে আল-আমিন রফিকের গলা চেপে ধরলে রফিক অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যায়। খবর পেয়ে সন্ধ্যায় থানার ওসি এসএম বদিউজ্জামান ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। এসময় সেখান থেকে জিজ্ঞাসাবাদের জন্য আল মামুনের বড় ভাই লোকমান হোসেনকে আটক করে পুলিশ। নিহত রফিকের স্ত্রী মাফিয়া বেগম বাদি হয়ে অভিযুক্ত আল-মামুন ও তার ভাই লোকমান হোসেনসহ চারজনকে আসামি করে ব্রা‏হ্মণপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।
থানার ওসি এসএম বদিউজ্জামান জানান, নিহত রফিকের গলায় দাগ পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে তাকে গলা টিপে হত্যা করা হয়েছে। ময়নাতদন্তের চূড়ান্ত রিপোর্ট পাওয়ার পর প্রকৃত হত্যার রহস্য জানা যাবে। আটককৃতকে জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মর্গে প্রেরণ করা হয়েছে।      

বিডি-প্রতিদিন/ ২৯ সেপ্টেম্বর, ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow