Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৪৬
আপডেট :
বরিশালে ভারতীয় কাপড় ও চন্দন কাঠের চোরাচালান আটক
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
বরিশালে ভারতীয় কাপড় ও চন্দন কাঠের চোরাচালান আটক

বরিশাল সদর উপজেলার চন্দ্রমোহন সংলগ্ন তেতুলিয়া (চন্দ্র মোহন নদী) নদী থেকে শতাধিক কাটন ভারতীয় চোরাই শাড়ি, থ্রি-পিস ও পিস কাপড় এবং চন্দন কাঠ বোঝাই বালুবাহী একটি বলগেট (বাল্কহেড) আটক করেছে কোস্টগার্ড।

শুক্রবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল কোস্টগার্ডের একটি দল এই অভিযান চালায়। জব্দকৃত কাপড়ের বাজারমূল্য কোটি টাকার বেশি হবে বলে ধারণা কোস্টগার্ডের।

বরিশাল কোস্টগার্ডের চিফ পেটি অফিসার এম. আলী আকবর জানান, পটুয়াখালী থেকে ভারতীয় চোরাই কাপড় বোঝাই একটি বলগেট (বাল্কহেড) নদী পথে ঢাকার উদ্দেশে যাচ্ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে কোস্টগার্ডের একটি দল সকাল ৬টার দিকে তেতুলিয়া নদীতে অভিযান চালায়। কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে বলগেট ফেলে এর সাথে থাকা লোকজন পালিয়ে যায়। এ সময় কোস্টগার্ড সদস্যরা বালুবাহী বলগেটটি আটক করে। পরে বলগেটে তল্লাশি চালিয়ে চোরাই পথে আনা শতাধিক কাটন ভারতীয় শাড়ি, থ্রি-পিস, পিস কাপড় ও চন্দন কাঠ জব্দ করেন তারা।

জব্দকৃত কাপড়ের বাজারমূল্য কোটি টাকার বেশি বলে জানিয়েছে কোস্টগার্ড। গননা শেষে জব্দকৃত চোরাই কাপড় কাস্টমস্ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন বরিশাল কোস্টগার্ডের চিফ পেটি অফিসার এম. আলী আকবর।

বিডি-প্রতিদিন/ ৩০ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow