Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ২ অক্টোবর, ২০১৬ ১৬:৫৮
আপডেট : ২ অক্টোবর, ২০১৬ ১৭:২৩
রাঙামাটিতে দুই বাঙালি সংগঠনের বিক্ষোভ
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি
রাঙামাটিতে দুই বাঙালি সংগঠনের বিক্ষোভ

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন বাতিলের দাবিতে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাঙালিদের দুইটি সংগঠন।  

রবিবার বিকাল ৩টার দিকে শহরের দোয়েল চত্বর এলাকা থেকে পার্বত্য বাঙালি অধিকার আন্দোলন ও পার্বত্য বাঙালি ঐক্য পরিষদের ব্যানারে এই বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন পার্বত্য বাঙালি ঐক্য পরিষদের সভাপতি উজ্জ্বল পাল, বাঙালি নেতা জহিরুল ইসলাম, সেলিম উদ্দিন, তোহিদুল ইসলাম প্রমুখ।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, পার্বত্য ভূমি বিরোধ নিস্পত্তি কমিশন আইন পাশ করে পার্বত্যাঞ্চল থেকে বাঙালিদের উচ্ছেদ করার পাঁয়তারা করছে সরকার। যতদিন পর্যন্ত এ অবৈধ আইন সরকার বাতিল না করবে, ততদিন বাঙালিদের আন্দোলন চলবে। পার্বত্যাঞ্চলে বাঙালিদের এ অবৈধ আইন বাস্তবায়ন করতে দিবে না। আর এ দাবি মানা হলে পাহাড়ে ভূমি নিয়ে আবারও অশান্তি শুরু হবে।  

অবিলম্বে সরকার পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন দ্রুত বাতিল না করলে পার্বত্যাঞ্চলকে বৃহত্তর আন্দোলনের মধ্য দিয়ে অচল করে দেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন ওই সংগঠনের নেতারা।

 

বিডি-প্রতিদিন/ ০২ অক্টোবর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow