Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২ অক্টোবর, ২০১৬ ২০:১২
টেকনাফ সীমান্তে সেপ্টেম্বরে সাড়ে ৮ কোটি টাকার মাদক উদ্ধার
আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার):
টেকনাফ সীমান্তে সেপ্টেম্বরে সাড়ে ৮ কোটি টাকার মাদক উদ্ধার

কক্সবাজারের টেকনাফ সীমান্তে গত সেপ্টেম্বর মাসে ৯ কোটি ৬৫ লাখ ৭৪ হাজার ৫১৮ টাকা মূল্যের ইয়াবা, মাদকদ্রব্য ও চোরাই পন্য উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এতে ২৫ জনকে আটক ও ৬ জনকে পলাতক আসামি করা হয়েছে।

এছাড়া মিয়ানমারের ১৯৫ নাগরিককে স্বদেশে পুশব্যাক করা হয়েছে।

২ বর্ডার গার্ড ব্যাটলিয়ন অধিনায়ক লে. কর্ণেল মো. আবু জার আল জাহিদ জানান, গত সেপ্টেম্বর মাসে ৮ কোটি ৩৭ লাখ ৭০ হাজার টাকা মূল্যের ইয়াবাসহ মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। এতে ২ লাখ ৬৯ হাজার ২৬ পিস ইয়াবা উদ্ধারের ঘটনায় ৩৯ মামলায় ২৫ জনকে আটক ও ৫ জনকে পলাতক আসামি করা হয়। উদ্ধার ইয়াবার মূল্য ৮ কোটি ৭ লাখ ৭ হাজার ৮শ' টাকা।

এছাড়া সীমান্ত ও চেকপোষ্ট সমূহে এ মাসে অভিযান চালিয়ে ৮ হাজার ১৮৯ ক্যান বিয়ার, ৬৩৯ বোতল বিভিন্ন প্রকার মদ, ৫ কেজি গাঁজা, ১২০ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়। যার আনুমনিক মূল্য ৩০ লাখ ৬২ হাজার ৭৫০ টাকা। এ সব মাদকদ্রব্য উদ্ধারের ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

অপরদিকে ১ কোটি ২৮ লাখ ৩ হাজার ৯৬৮ টাকার বিভিন্ন প্রকার চোরাইপণ্য উদ্ধার করতে সক্ষম হয়েছে বিজিবি।

অন্যদিকে টেকনাফের বিভিন্ন সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশকালে মিয়ানমারের ১৯৫ নাগরিককে আটক করে স্বদেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। তার মধ্যে ৯৮ পুরুষ, ৫৯ নারী ও ৩৮ জন শিশু ছিল বলে জানিয়েছেন বিজিবি কর্মকর্তা জাহিদ।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow