Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ অক্টোবর, ২০১৬ ১৭:৩৬
সিরাজগঞ্জে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড
সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
সিরাজগঞ্জে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

সিরাজগঞ্জের শাহজাদপুরে এক স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে সোহেল (২০) নামে  ক যুবককে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাণ্ডে দেয়া হয়েছে।

সোমবার বিকেলে সিরাজগঞ্জ অতিরিক্তি জেলা ও দায়রা জজ (প্রথম আদালত) ড. মো. ইমান আলী সেখ আসামীর উপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন। অন্য দু'জনের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় বেকসুর খালাস প্রদান করা হয়েছে। দণ্ডপ্রাপ্ত সোহেল উপজেলার জামিরতা গ্রামের মোতালেব হোসেনের ছেলে।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৪ সালের ১০ আগষ্ট শাহজাদপুর উপজেলার ডায়া গ্রামের ফকির আলীর মেয়ে স্কুলছাত্রী রেশমাকে (১৩) ফুসলিয়ে আসামী সোহেল তার এক বান্ধবীর বাসায় নিয়ে যাবার কথা বলে জামিরতা এলাকায় যমুনা নদীর চরে নিয়ে যায়। পরে সেখানে তাকে ধর্ষণ করে অজ্ঞান অবস্থায় ফেলে রেখে যায়। জ্ঞান ফেরার পর তার চিৎকারে স্থানীয় এক মাঝি তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় স্কুলছাত্রীর বাবা সোহেলসহ চারজনকে আসামী করে থানায় মামলা দায়ের করে। পরে আদালতে ৩ জনের নামে চার্জশীট দাখিল করেন। দীর্ঘ শুনানী-সাক্ষ্য প্রমান শেষে আদালত যুবক সোহেলকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করেন। বাকিদের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় আদালত বেকসুর খালাস প্রদান করেন।

আসামী পক্ষে এ্যাড. হামিদুল ইসলাম দুলাল ও রাষ্ট্রপক্ষে এ্যাড. আব্দুল হামিদ লাভলু মামলাটি পরিচালনা করেন।

বিডি-প্রতিদিন/ ০৩ অক্টোবর, ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow