Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৪ অক্টোবর, ২০১৬ ১৩:১৫
জয়পুরহাটে দুর্গাপূজায় ১২৮ মেট্রিক টন চাল বরাদ্দ
অনলাইন ডেস্ক
জয়পুরহাটে দুর্গাপূজায় ১২৮ মেট্রিক টন চাল বরাদ্দ

জয়পুরহাটে এবার ২৫৭টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। দুর্গোৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য সরকারিভাবে ১২৮ দশমিক ৫ মেট্রিক টন জি আর চাল বরাদ্দ করা হয়েছে।

হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্র্গোৎসব সফল করতে প্রতিটি মণ্ডপে আনসার সদস্যের পাশপাশি পুলিশ, গোয়েন্দা বিভাগের সদস্য, র‌্যাবের টহল এবং ভ্রাম্যমাণ আদালত থাকবে। উপজেলা ভিত্তিক পূজামণ্ডপের মধ্যে রয়েছে- জয়পুরহাট সদর উপজেলায় ৯১টি, পাঁচবিবিতে ৬৩টি, কালাইয়ে ২৮টি, ক্ষেতলালে ৪০টি এবং আক্কেলপুর উপজেলায় ৩৫টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

জেলায় এবার তিনটি মণ্ডপকে শ্রেষ্ঠ মণ্ডপ নির্বাচন করে পুরস্কার দেয়া হবে মর্মে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ থেকে ইতোমধ্যে ৭৮টি মণ্ডপকে অধিক গুরুত্বপূর্ণ হিসাবে চিহ্নিত করা হয়েছে। অধিক গুরুত্বপূর্ণ মণ্ডপগুলোতে বাড়তি নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জেলায় দুর্গোৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য সম্প্রতি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মো. আব্দুর রহিম সভায় সভাপতিত্ব করেন। জেলার পূজা উদযাপন পরিষদের সদস্য ছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ জেলার সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, প্রতিটি মণ্ডপে তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে। পুলিশ, আনসার, সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের পাশাপাশি পুলিশ ও র‌্যাবের টহল দল থাকবে। এ ছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক থাকবে বলে সভায় জানানো হয়। দুর্গোৎসব সফল করতে পুলিশের একটি মনিটরিং টিমও কাজ করবে।

বিডি প্রতিদিন/ ০৪ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow