Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৪ অক্টোবর, ২০১৬ ১৮:০৫
দূর্গা পূজাকে কেন্দ্র করে উৎসবের আমেজ বরিশালে
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
দূর্গা পূজাকে কেন্দ্র করে উৎসবের আমেজ বরিশালে

শারদীয় দূর্গা পূজাকে কেন্দ্র করে উৎসবের আমেজ বিরাজ করছে বরিশালে। এবার জেলার ৫৩৭টি মণ্ডপে দূর্গা পূজা অনুষ্ঠিত হবে। পূজা মণ্ডপগুলোতে চলছে শেষ মুহূর্তের সাজসজ্জা। উৎসব উপলক্ষে ভিড় বেড়েছে নগরীর বিপণী বিতানগুলোতে। এছাড়া পূজার উপকরণ, শোলার তৈরি সাজসজ্জা ও কাগজের মালা, ধূপ, নারকেল, জাম্বুরা, আখ, মোয়াসহ মিস্টি জাতীয় দ্রব্য বাতাসা ও নকুলদানার বেচা-বিক্রি বেড়েছে।  

মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি নারায়ন চন্দ্র দে নারু জানান, এবার বরিশাল নগরী ৩৫টি মণ্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। এরমধ্যে ২৯টি সার্বজনীন এবং ছয়টি ব্যক্তিগত মণ্ডপ। সবগুলো মণ্ডপের সাজ ও মণ্ডপ সংলগ্ন আশপাশের সড়কগুলোতে আলোকসজ্জার কাজ প্রায় শেষ পর্যায়ে। শুক্রবার সকাল ৯টা ৪৯ মিনিটে ষষ্ঠী পূজার মাধ্যমে শারদীয় উৎসব শুরু হবে।

গতকাল নগরীর নতুন বাজার, শংকর মঠ, সদর রোড, ফলপট্টি, বগুড়া রোডসহ কয়েকটি পূজামণ্ডপে গিয়ে দেখা গেছে, সবগুলো মণ্ডপেই রংতুলির কাজ প্রায় শেষ। দূর্গাসহ অন্যান্য প্রতিমার সাজসজ্জার কাজ চলছে। প্রতিটি মণ্ডপের উদ্যোগে একাধিক তোরণ ও আলোকসজ্জা করায় বর্ণিল সাজে সেজেছে বরিশাল নগরী।  

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএম রুহুল আমীন জানান, মহানগরের অধীন চার থানায় মোট ৬৬টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। এরমধ্যে ১৬টি অতি গুরুত্বপূর্ণ, ৩১টি গুরুত্বপূর্ণ এবং ১৯টি সাধারন মণ্ডপ হিসেবে চিহ্ণিত করে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


বিডি প্রতিদিন/৪ অক্টোবর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow