Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ৪ অক্টোবর, ২০১৬ ১৯:৩০
আপডেট :
টেকনাফে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ
আব্দুস সালাম, টেকনাফ(কক্সবাজার)
টেকনাফে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

কক্সবাজারের টেকনাফ সড়কের আশপাশে ও ফুটপাত দখল করে নির্মিত শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। এসময় ৮টি প্রতিষ্ঠানের কাছ থেকে ৩৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গরবার বেলা ১১টা থেকে বিকাল পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শফিউল আলমের নেতৃত্বে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীগণ এ উচ্ছেদ অভিযানে অংশ নেন।

জানা যায়, সম্প্রতি হাইকোর্ট থেকে মহাসড়ক ও প্রধান সড়কের উভয় পাশে ১০ মিটার (৩০ ফুট) পরিমাণ জমি খালি রাখতে নির্দেশনা প্রদান করা হয়েছে। এর ভিত্তিতে দেশব্যাপী অভিযানের অংশ হিসেবে এ অভিযান চলছে।

পৌরসভার প্রকৌশলী মো. জহির উদ্দিন জানান, পৌরসভাকে যানজটমুক্ত ও পর্যটন শহর হিসাবে সৌন্দর্য্যবর্ধনের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে উচ্ছেদ অভিযানে পৌর কর্তৃপক্ষ সহযোগিতা করেন।

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিউল আলম জানান, দেশব্যাপী উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে টেকনাফেও উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। তাছাড়াও পৌর এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ ও যানজটমুক্ত রাখা অভিযানের অন্যতম উদ্দেশ্য। ইতিপূর্বে টেকনাফের হ্নীলা হোয়াইক্যং এলাকায় প্রধান সড়কের পাশে অভিযান চালানো হয়েছিল বলে জানান তিনি।

বিডি-প্রতিদিন/০৪ অক্টোবর, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow