Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৪ অক্টোবর, ২০১৬ ২০:২৭
কাপ্তাই হ্রদে দোতলা বাড়ি ধসে নিহত ৩
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি
কাপ্তাই হ্রদে দোতলা বাড়ি ধসে নিহত ৩

রাঙামাটি শহরে কাপ্তাই হ্রদ ঘেঁষে গড়ে তোলা দোতলা একটি ভবন ধসে বাবা-মেয়েসহ ৩ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ৪ জন নিখোঁজ রয়েছেন।

খবর পেয়ে রাঙামাটি জেলা প্রশাসক, দমকল বাহিনী, পুলিশসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা দুর্ঘটনাস্থল পৌঁছেছেন।

মঙ্গলবার বিকাল সোয়া ৫টার দিকে রাঙামাটি শহরে রিজার্ভ বাজার মহিলা কলেজ সংলগ্ন কাপ্তাই হ্রদের পানিতে ভবনটি ধসে পড়লে এ নিহতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন জাহিদ (৩৪) ও তার কন্যা শিশু পিংকি(১৪) এবং শাহিদা (২৫)।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বিকাল ৫টার রাঙামাটি শহরের মহিলা কলেজ এলাকায় দিকে হঠাৎ ভবনটি বিকট শব্দ করে ধসে পড়ে। কাপ্তাই হ্রদের পানিতে ভবনের অর্ধেক অংশ ডুবে যায়। ভবনের আটকা পরেছে চারটি পরিবারের কমপক্ষে ৯ জন মানুষ। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, পুলিশ, বিজিবি ও রেড ক্রিসানসহ স্থানীয়রা। আটকার পড়া ভবন থেকে তিনজনকে জীবিত ও তিনজনকে মৃত্য উদ্ধার করা সম্ভব করা হয়েছে। বর্তমানে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, পুলিশ, বিজিবি ও রেড ক্রিসানসহ স্থানীয়রা। তবে অন্ধকারে উদ্ধার ব্যাহত হচ্ছে। এদিকে এ ঘটনা খবর শহরে ছড়িয়ে পড়লে সাধারণ মানুষের ঢল নামে ঘটনাস্থলে। আতঙ্ক ছড়িয়ে পড়ে চারদিকে।

উদ্ধার হওয়া ক্ষতিগ্রস্থরা জানান, কাপ্তাই হ্রদ তীরবর্তী দীর্ঘ বছরের পুরো ভবনটিতে বসবাস করতো ৪টি পরিবার। সম্প্রতি কাপ্তাই হ্রদে পানি বেড়ে যাওয়া ঝুকিপূর্ণ হয়ে পড়ে তৈয়ব আহমেদের ভবনটি। কিন্তু তারপরও ঝুঁকি নিয়ে বসবাস করছিল তারা। বিকার ৫টার দিকে হঠাৎ ভবনটির পাশে একটি নারিকেল গাছ পানিতে ধসে পড়ে। এরপরই ভবটিও ধসে পড়ে। ভবনের নিচের তলার কোন মানুষকে এখনো পর্যন্ত উদ্ধাকরা সম্ভব হয়নি।

এদিকে ঘটনা খবর পেয়ে ঘটনা স্থলে ছুটে যায় রাঙামাটি জেলা প্রশাসক মো. মানজেরুল হক ও জোন কমান্ডার মেজর সামাদসহ সরকারি বেসরকারি কর্মকর্তারা।

রাঙামাটি ফায়ার সার্ভিস গোলাম মোস্তফা জানান, যতখন পর্যন্ত ভবনে সব মানুষকে উদ্ধার করা না হবে, ততক্ষণ পর্যন্ত উদ্ধার কাজ অব্যাবহত থাকবে। পানিতে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।


বিডি-প্রতিদিন/০৪ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow