Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৫ অক্টোবর, ২০১৬ ১০:৫৭
পুংলি নদীতে লাইনে ফাটল, জেলা শহরে গ্যাস সরবরাহ বন্ধ
নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
পুংলি নদীতে লাইনে ফাটল, জেলা শহরে গ্যাস সরবরাহ বন্ধ

টাঙ্গাইলের কালিহাতীর পুংলী নদীতে গ্যাস লাইনে ফাটল (লিকেজ) দেখা দিয়েছে। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে এই লিকেজ দেখা দেয়। পুংলি ব্রিজের পাশে নদীতে হঠাৎ করে পানির তীব্র বুদবুদ দেখা দেয়। পরে এলাকাবাসীরা ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে গ্যাসের অস্তিত্ব পান। এ ঘটনায় জেলা শহরের গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়া হয়েছে।

টাঙ্গাইল ফায়ার সার্ভিসের স্টেশন কমকর্তা কফিল উদ্দিন জানান, ধারণা করা হচ্ছে নদীর এই অংশ দিয়ে গ্যাস লাইনের পাইপ রয়েছে। সেই পাইপে ফাটল বা বিস্ফোরণ হওয়ায় এই বুদবুদের সৃষ্টি হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানটি ঘিরে রেখেছে। দুর্ঘটনা এড়াতে নদীতে নৌযান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। ওই এলাকায় গ্যাস-বিদ্যুতের লাইনও বন্ধ করে দেয়া হয়েছে। এই ঘটনার পর ওই এলাকায় স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

এদিকে গ্যাস পাইপ লিকেজের সংবাদের পর কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা, তিতাস গ্যাস ও কালিহাতী থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসার উদ্দিন জানান, পুরনো পাইপ হওয়ায় নদীর ওই অংশে পাইপের কোন জোড়া খুলে যেতে পারে। গ্যাস লাইন বন্ধ করে দেয়ায় আতঙ্কিত হওয়ার তেমন কিছু নেই।

তিতাস গ্যাসের টাঙ্গাইল জোনাল অফিসের ম্যানেজার মামুনুর রহমান জানান, স্থানীয় গ্যাস অফিসের পক্ষে এ লাইন মেরামত করা সম্ভব হচ্ছে না। এ কারণে ঢাকা থেকে দুটি অপারেশন টিম ঘটনাস্থলে দ্রুত ছুটে আসছে। তিনি জানান, প্রথমে টাঙ্গাইল জেলা শহরে গ্যাস সরবরাহ বন্ধ থাকলেও বর্তমানে জেলার মির্জাপুর পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে।  


বিডি-প্রতিদিন/ ০৫ অক্টোবর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow