Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৫ অক্টোবর, ২০১৬ ১৬:১৩
ঠিকাদার ও লঞ্চ ব্যবসায়ী ফেরদৌস গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
ঠিকাদার ও লঞ্চ ব্যবসায়ী ফেরদৌস গ্রেফতার

সরকারি প্রকল্পের কোটি টাকা আত্মসাতের অভিযোগে হওয়া মামলায় বরিশালের ঠিকাদার লঞ্চ ব্যবসায়ী মঞ্জুরুল আহসান ফেরদৌসকে গ্রেফতার করেছে দুদক। বুধবার সকালে নগরীর নবগ্রাম রোড মুসলিমপাড়ার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করে বরিশাল দুদকের একটি দল।

দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়।  

বরিশাল দুদকের পরিচালক মো. আক্তার হোসাইন জানান, গতকাল ৪ অক্টোবর সুনামগঞ্জের ধর্মপাশা থানায় দায়ের হওয়া দুর্নীতি প্রতিরোধ আইনের একটি মামলার এজাহারভুক্ত আসামী হিসেবে ফেরদৌসকে গ্রেফতার করা হয়।  

ধর্মপাশা থানার এজাহার থেকে জানা যায়, বিশ্ব ব্যাংক ও বাংলাদেশ সরকারের অর্থায়নে ২০১০ থেকে ২০১২ সালের মধ্যে সুনামগঞ্জের ধর্মপাশায় 'ধর্মপাশা-জয়শ্রী' সড়কের নির্মাণ কাজ করা হয়। যার ব্যয় ধরা হয় ১৩ কোটি ২৩ লাখ টাকা। এলজিইডির বাস্তবায়নাধীন প্রকল্পের অসমাপ্ত কাজ সমাপ্ত দেখিয়ে মঞ্জুরুল আহসান ফেরদৌস সংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তিদের যোগসাজশে সমুদয় বিল উত্তোলন করে ১ কোটি ২ লাখ ৪২ হাজার টাকা আত্মসাত করেন।

অনুসন্ধান শেষে দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক সুভাষ চন্দ্র দত্ত গত ৪ অক্টোবর সুনামগঞ্জের ধর্মপাশা থানায় প্রকল্প সংশ্লিষ্ট এলজিইডির বিভিন্ন পর্যায়ের নয় কমকর্তা-কর্মচারী ও ঠিকদার ফেরদৌসসহ ১০জনকে অভিযুক্ত করে মামলা করেন।

ঠিকাদার ফেরদৌস অভিযোগ অস্বীকার করে বলেন, ওই কাজের নিরাপত্তা জামানত বাবদ সংশ্লিষ্ট দপ্তরে তার সোয়া এক কোটি টাকা পাওনা রয়েছে। অর্থ আত্মসাতের অভিযোগ ভিত্তিহীন। হয়রানির উদ্দেশ্যেই এই মামলা দায়ের করা হয়েছে।

 

বিডি প্রতিদিন/৫ অক্টোবর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow