Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৫ অক্টোবর, ২০১৬ ১৬:৫২
উৎসবে মেতে উঠার অপেক্ষায় লক্ষ্মীপুরবাসী
লক্ষ্মীপুর প্রতিনিধি
উৎসবে মেতে উঠার অপেক্ষায় লক্ষ্মীপুরবাসী

দূর্গা পূজা উদযাপন প্রস্তুতির শেষ পর্যায়ে লক্ষ্মীপুরে এখন চলছে মন্দির ও প্রতিমাগুলোকে বর্ণিল সাজে সাজানোর কাজ। অন্য সব প্রস্তুতি প্রায় শেষ।

হিন্দু সম্প্রদায়ের লোকজন জানান, সবাই মিলে এবার উৎসবে মেতে উঠার প্রত্যাশায় আছেন।

জেলার মন্দিরগুলোতে কেউ করছেন গেইট সাজানোর কাজ, আবার কেউ করছেন আলোকসজ্জা, কেউবা প্রতিমা তৈরিতে ব্যস্ত রয়েছেন এখন। শরীয়তপুর ও কুমিল্লাসহ বিভিন্ন জেলা থেকে আসা মৃৎ শিল্পীদের নিপুণ তুলির আঁচড়ে মা দূর্গা সেজে উঠছেন ভক্তের পূজা পেতে। শাখাঁরী পাড়া ত্রিনয়নী পূজা মন্ডপে কর্মরত এক কারিগর জানান, একেকটি মণ্ডপে ৭০ থেকে ৮০ হাজার টাকা পারিশ্রমিক পান তারা।  

এদিকে বর্তমানে দেশব্যাপী সন্ত্রাস ও জঙ্গিবাদ ইস্যু নিয়ে জেলার হিন্দু সম্প্রদায়ের লাখো বাসিন্দা আতংকিত রয়েছে বলে জানান জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বাবু শঙ্কর মজুমদার। শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনে প্রশাসনসহ সকলের সহযোগিতা চান তিনি।  এ নিয়ে পুলিশ প্রশাসনের সাথে বৈঠকেও বসেছেন জেলার হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ।  

লক্ষ্মীপুর পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন বাংলাদেশ প্রতিদিনকে জানান, সুষ্ঠ, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনে পুলিশের কয়েকটি টিম কাজ করবে। জেলার ৭৫টি পূজা মণ্ডপের মধ্যে ৩৩টি অতিগুরুত্বপূর্ণ, ৩৩টি গুরুত্বপূর্ণ ও ৯টি মণ্ডপকে সাধারণ বিবেচনায় কাজ করছে পুলিশ।

 

বিডি প্রতিদিন/৫ অক্টোবর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow