Bangladesh Pratidin

প্রকাশ : ৫ অক্টোবর, ২০১৬ ২০:০৯
আপডেট : ৫ অক্টোবর, ২০১৬ ২০:১০
মুন্সীগঞ্জে যৌতুকের দাবীতে গৃহবধূকে নির্যাতন
লাবলু মোল্লা ,মুন্সীগঞ্জ
মুন্সীগঞ্জে যৌতুকের দাবীতে গৃহবধূকে নির্যাতন

মুন্সীগঞ্জে যৌতুকের দাবীতে দুই সন্তানের জননী বকুল বেগম (৩০) নামের এক গ্রহবূধকে অমানষিক নির্যাত করেছে পাসন্ড স্বামী আমির দেওয়ান। ঘটনাটি ঘটেছে শহরের কাটাখালি রনচ  এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘ ১০ বছর আগে সদর উপজেলার মোহাকালি ইউনিয়নের বাঘেশ্বর গ্রামের কালা চাঁন মিয়ার মেয়ে বকুল বেগমের সাথে শহরের কাটাখালি রনচ এলাকার তমির দেওয়ানের ছেলে আমির দেওয়ানের সাথে পারিবারিকে ভাবে বিবাহ হয়। বিয়ের সময় আমির দেওয়ান লক্ষাধিক টাকা যৌতুক নেন। বিয়ের পর থেকে আবারও যৌতুকের টাকা দাবী করেন। যৌতুকে টাকার দিতে অস্বীকৃতি জানালে বকুলকে নানান ভাবে অমানষিক নির্যাতন চালিয়ে আসছে স্বামী আমির দেওয়ান।

এর মধ্যে গত দুইদিনে ৩ দফা নির্যাতন করা হয় বুকলকে। পরে বুধবার বেলা ১১ টায় বকুলের বাবা কালাচান ও মা তাকে উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাতে ভর্তি করে। তার শরিরের বিভিন্ন স্থানে নিলাফুলা জখম রয়েছে। বকুল বেগম তার দুই সন্তানের জন্য থানায় অভিযোগও করতে পারছেনা।

নির্যাতনের বর্ননা দিয়ে বকুল বেগম বলেন, ‘বিয়ের কয়েক বছর পর থেকে যৌতুকের টাকার জন্য প্রতি সপ্তাহে ৪/৫ বার নির্যাত চালাণো হয়। আর নির্যাতন সইতে না পেরে। চলে যাই বাবার বাড়ী। সেখান থেকে আবার শশুর বাড়ীতে আসলে আবারো শুরুহয় একই নির্যাতন। আমার একটি ছেলে ও একটি মেয়ে রয়েছে। তাদের মুখের দিকে তাকিয়ে আইনি ব্যবস্থা নিতে পারছিনা। ’

 

বিডি-প্রতিদিন/৫ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow