Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ অক্টোবর, ২০১৬ ১৫:১৯
ডাকাতিয়া নদীতে ঝুঁকিপূর্ণ সাঁকোয় চলছে পারাপার
রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি
ডাকাতিয়া নদীতে ঝুঁকিপূর্ণ সাঁকোয় চলছে পারাপার

প্রায় দুই যুগ আগে লক্ষ্মীপুরের ১০নং রায়পুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন ডাকাতিয়া নদীর উপর গ্রামবাসীর উদ্যোগে বাঁশের সাঁকো নির্মাণ করা হয়। দুটি গ্রামের প্রায় পাঁচ হাজার জনগণের যাতায়াতের এটা একমাত্র মাধ্যম। ঝুঁকিপূর্ণ সাঁকোটি পার হতে গিয়ে প্রতিদিনই নদীতে পড়ে আহত হওয়ার খবর পাওয়া যায়।

স্থানীয় ইউপি সদস্যসহ কয়েকজনের সঙ্গে আলাপকালে জানা যায়, গ্রামবাসী চাঁদা ও বাঁশ তুলে ডাকাতিয়া নদীর উপর ১২৬ ফুট বাঁশের সাঁকো তৈরি করেন। সেতু নির্মাণের জন্য ইউপি চেয়ারম্যানের আশ্বাসে সাঁকোটি তৈরিতে গ্রামবাসীর কাছ থেকে এক লাখ ৮১ হাজার টাকার উত্তোলন করে নদীর দু’পাশে মাটি দিয়ে ভরাটও করা হয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী সুমন বলেন, রায়পুর ইউনিয়নের ২টি ওয়ার্ডের বাসিন্দাদের জন্য সেতুটি নির্মাণ একান্ত প্রয়োজন। উপজেলা এলজিইডি প্রকৌশলী কর্মকর্তাদের মাধ্যমে সোলাখালী সেতুর দক্ষিণের বাঁশের সাঁকোটির স্থানে সেতু নির্মাণের বরাদ্ধও দেওয়া হয়েছে। কিন্তু কি কারণে নির্মাণ কাজ করা হচ্ছে না, তা জানা নেই।

উপজেলা এলজিইডি প্রকৌশলী আক্তার হোসেন ভূঁইয়া জানান, প্রায় চার মাস আগে ডাকাতিয়া নদীর উপর একটি সাঁকোর জায়গায় ৫৫ ফিট মাপের সেতু নির্মাণের বাজেট আসে। কিন্তু বাস্তবে সাঁকোর পরিমাণ অনুযায়ী বাজেট না হওয়ায় তা ফেরত যায়। বাজেট বাড়িয়ে সাঁকোর জায়গায় সেতু নির্মাণের জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। বাজেট আসলে কাজ শুরু হবে।

 

বিডি প্রতিদিন/৬ অক্টোবর, ২০১৬/ফারজানা

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow