Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ অক্টোবর, ২০১৬ ১৫:৩১
'স্বল্প সময়ের মধ্যেই জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করা হয়েছে'
পাবনা প্রতিনিধি:
'স্বল্প সময়ের মধ্যেই জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করা হয়েছে'

বাংলাদেশের মানুষ ধর্মভীরু হলেও ধর্মান্ধ নয়। এ দেশের মানুষ কখনোই জঙ্গিবাদকে সমর্থন দেয়নি।

দেশের মানুষের সহযোগিতায় আইন-শৃঙ্খলা বাহিনী স্বল্প সময়ের মধ্যেই জঙ্গিবাদ নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে পাবনার বেড়া মডেল থানার নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, ইসলাম ধর্মকে বিশ্ববাসীর কাছে বিতর্কিত করতেই জঙ্গি সন্ত্রাসীরা জিহাদের নামে মানুষ খুনের মতো নৃশংসতা চালাচ্ছেন। বিদেশে দেশের ভাবমূর্তি নষ্টের অপচেষ্টা করছে। অপরদিকে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার উদ্দেশ্যে হিন্দু পুরোহিত, বৌদ্ধ ভিক্ষু ও পাদ্রীদের হত্যা ও হত্যাচেষ্টা করে বাংলাদেশকে একটি জঙ্গি রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করছে। কিন্তু এদেশের শান্তিপ্রিয় মানুষ ঐক্যবদ্ধভাবে প্রশাসনকে সাথে তাদের রুখে দিয়েছে।  

আইন শৃঙ্খলা বাহিনীকে আধুনিকায়ন প্রসঙ্গে মন্ত্রী বলেন, পুলিশ বাহিনীকে একটি আধুনিক বাহিনী হিসেবে গড়ে তোলার জন্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। অচিরেই ৩৩ হাজার পুলিশ সদস্য নিয়োগের প্রক্রিয়া চলছে।  

অনুষ্ঠানে পাবনার পুলিশ সুপার আলমগীল কবিরের সভাপতিত্বে বিশেষ অতিথী ছিলেন পাবনা-১ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শামসুল হক টুকু, অতিরিক্ত পুলিশ মহা পরিদর্শক ড. জাবেদ পাটোয়ারী পিপিএম, রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশিদ হোসেন, জেলা প্রশাসক রেখা রানী বালো প্রমুখ। পরে মন্ত্রী বেড়া পৌরসভার আয়োজনে জঙ্গী বিরোধী এক সমাবেশেসহ অনুষ্ঠানে যোগ দেন।  

 

বিডি-প্রতিদিন/ ০৬ অক্টোবর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow