Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৭ অক্টোবর, ২০১৬ ১২:৪০
ঠাকুরগাঁওয়ে মন্দিরে ১৪৪ ধারা জারি
ঠাকুরগাঁও প্রতিনিধি
ঠাকুরগাঁওয়ে মন্দিরে ১৪৪ ধারা জারি

ঠাকুরগাঁওয়ের আউলিয়াপুর এলাকায় শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরে শুক্রবার সকাল ছয়টা থেকে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারির আদেশ দিয়েছেন ঠাকুরগাঁও জেলা ম্যাজিষ্ট্রেষ্ট আশরাফুল ইসলাম।

জানা গেছে, মন্দিরটির জমি দখলকে কেন্দ্র করে সনাতন ও ইসকন ধর্মালম্বীদের মাঝে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। ২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর মন্দিরটিতে দূর্গা পূজা নিয়ে ইসকন পন্থি ও সনাতন ধর্মালম্বীদের সংঘর্ষ হয়। ওই সময় ফুলবাবু নামে একজন নিহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উপজেলা প্রশাসন মন্দির সিলগালা করে কার্যক্রম পরিচালনার দায়িত্ব নেয়। বৃহস্পতিবার শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরের সনাতন ও ইসকন ধর্মালম্বীরা মণ্ডেপে পূজার প্রস্তুতি নিতে গেলে উত্তেজনা দেখা দেয়। এরই প্রেক্ষিতে শুক্রবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারির আদেশ দেন ঠাকুরগাঁও জেলা ম্যাজিষ্ট্রেষ্ট আশরাফুল ইসলাম।

ঠাকুরগাঁও জেলা ম্যাজিষ্ট্রেষ্ট আশরাফুল ইসলাম জানান, ওই মন্দিরের জমি নিয়ে স্থানীয় সনাতন ও ইসকন ধর্মালম্বীদের মাঝে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। ২০০৯ সালে পূজাকে কেন্দ্র করে এখানে হতাহতের ঘটনাও ঘটে। এবারো সংঘর্ষ হতে পারে এই আশংকায় অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারির আদেশ দেয়া হয়েছে।

 

বিডি প্রতিদিন/৭ অক্টোবর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow