Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৮ অক্টোবর, ২০১৬ ০৯:৪০
স্ত্রীর স্বীকৃতি চাওয়ায় লক্ষ্মীপুরে হামলার শিকার ফারহানা
লক্ষ্মীপুরে প্রতিনিধি
স্ত্রীর স্বীকৃতি চাওয়ায় লক্ষ্মীপুরে হামলার শিকার ফারহানা

স্থানীয় এক প্রভাবশালী স্ত্রীর স্বীকৃতি চাওয়ায় লক্ষ্মীপুরে ফারহানা আক্তার নামে এক কলেজছাত্রীকে হত্যার চেষ্টা করা হয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত ৯টার দিকে শহরের শাখারীপাড়া এলাকায় ফারহানা সন্ত্রাসী হামলার শিকার হন। পরে তাকে লক্ষ্মীপুরের সদর হাসপাতালে ভর্তি করা হয়।  

ফারহানা পাবনার ভাঙ্গুরা এলাকার আব্দুর রহমান খানের মেয়ে। তিনি উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের লক্ষ্মীপুরে কলেজ শাখার অধীনে ডিগ্রি পরীক্ষা দিচ্ছেন। ফারহানা জানান, লক্ষ্মীপুরে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে সেইভ দ্যা চিলড্রেন এর মা-মনি প্রকল্পের কর্মী ছিলেন তিনি। শহরের শাখারীপাড়া ছোটপুল এলাকায় সবিতা রাণী নামে এক ভিজিটরের বাসায় থাকতেন ফারহানা। কর্মস্থলে থাকা অবস্থায় বিএমএ'র সভাপতি ও লক্ষ্মীপুরে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশফাকুর রহমান মামুনের সঙ্গে আড়াই বছর আগে তার প্রেমের সম্পর্ক গড়ে উঠে। গত বছরের ২৭ ডিসেম্বর ৩০ লাখ টাকা দেনমোহরে সিলেটে ডা. ইমামুলের মধ্যস্থতায় আশফাকুর রহমানের সঙ্গে তার বিয়ে হয়। কিন্তু ডা. আশফাক কাবিননামা ছিঁড়ে ফেলে বিয়ে মেনে নিতে অস্বীকার করেন। একই সাথে লক্ষ্মীপুরে থেকে চাকুরি ছাড়তে বাধ্যও করেন ডা. আশফাকুর রহমান। নানা সময় মোবাইলে তাকে হত্যার হুমকিও দেয়া হয়েছে।  

ফারহানার মোবাইল ফোনে উভয়ের কথাবার্তা ও বিয়ে সংক্রান্ত সবকিছু রেকর্ড রাখা হয়েছিল। ওই রেকর্ড ছিনিয়ে নিতে ও তাকে হত্যার উদ্যেশ্যে এ হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেন ওই ছাত্রী।

এদিকে ডা. আশফাকুর রহমানের কার্যালয়ে গিয়ে তাকে পাওয়া যায়নি। মোবাইল ফোনে কিছু বলতে রাজি না হয়ে অসুস্থ আছেন বলে জানান। লক্ষ্মীপুরে সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন জানান,  ফারহানার পেটে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। তবে সে আশঙ্কামুক্ত। হাসপাতালে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে খবর পেয়ে লক্ষ্মীপুরের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী, সহকারি পুলিশ সুপার (সার্কেল) মো. শাহনেওয়াজ ও সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্যাহ আল-মামুন ভূঁইয়া সদর হাসপাতালে আহত কলেজ ছাত্রীকে দেখতে যান। ফারহানার নিরাপত্তার দায়িত্ব নিয়েছে প্রশাসন।


বিডি প্রতিদিন/৮ অক্টোবর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow