Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ অক্টোবর, ২০১৬ ১৫:৩৬
মহাষ্টমীতে সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ কামনা
রাহাত খান,বরিশাল
মহাষ্টমীতে সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ কামনা

সারা দেশের মত বরিশালেও চলছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড়ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূঁজা। প্রতিটি মন্দিরে চলছে পূঁজা অর্চনা।

আজ রবিবার সকাল ৯টা ৪৯ মিনিটে দুর্গাদেবীর মহাষ্টমীবিহিত পূঁজা শুরু হয়।

ভক্তরা মন্ডপে গিয়ে অঞ্জলী দিতে পেরে আনন্দিত। তারা সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ বিনির্মানে মায়ের আরাধনা কামনা করেন। একই সাথে তারা দেশ ও দশ এবং পরিবারের ও নিজের শান্তি-মঙ্গলকামনা করেন মায়ের কাছে। পূঁজা উপলক্ষ্যে ভক্তরা মন্দিরে মন্দিরে প্রার্থনা করছেন। তারা সবাইকে পূঁজার শুভেচ্ছা জানিয়েছেন।

রাত ১০টা ৩৭ মিনিটে সন্ধিপূঁজা শুরু হয়ে রাত ১১টা ২৫ মিনিটে শেষহওয়ার কথা। মন্দিরে মন্দিরে ঢাকের বাজনার পাশাপাশি চলছে ধর্মীয় গান। শারদীয় দুর্গা উৎসব উপলক্ষে নগরীর মন্দিরগুলো সাজানো হয়েছে দারুনভাবে।

এ ছাড়া নজরকারা আলোকসজ্জা করা হয়েছে নগরীর প্রধান প্রধানসড়কে। সরকারী হিসেবে এ বছর বরিশাল নগরীতে পূঁজা মন্ডপের সংখ্যা ৩৫টি, মেট্রোপলিটন এলাকায় ৬৬টি,  জেলায় ৫৭২টি এবং  বিভাগে ১৫৪২টি। বিভাগের পূঁজা মন্ডপগুলোর মধ্যে সাধারণ ৪৯৫টি, গুরুত্বপূর্ণ ৫০২টি এবং অধিক গুরুত্বপূর্ণ ৫৪৫টি।

প্রতিটি পূঁজা মন্ডপের নিরাপত্তায় মোতায়েন করা হয়েছে আইন শৃঙ্খলাবাহিনী। এছাড়া সাদা পোষাকধারী   আইন   শৃঙ্খলা   বাহিনী   এবংগোয়েন্দা সংস্থার সদস্যরা সার্বক্ষনিক প্রতিটি মন্ডপ নজরদারী করছেন।

 

বিডি-প্রতিদিন/৯ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow