Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ অক্টোবর, ২০১৬ ২১:২৬
টেকনাফে আইনশৃঙ্খলা সভায়
ইয়াবা ব্যবসায়ীদের গ্রেফতারের নির্দেশ এমপি বদির
আব্দুস সালাম, টেকনাফ(কক্সবাজার)


ইয়াবা ব্যবসায়ীদের গ্রেফতারের নির্দেশ এমপি বদির
ফাইল ছবি

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদি বলেছেন, ইয়াবা ব্যবসায়ীরা দেশ ও জাতির শত্রু, তারা দেশের যুব ও ছাত্র সমাজকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। জঙ্গি দমনের মতো পাইকারি ও খুচরা ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে হবে। তিনি আরও বলেন, ইয়াবা ব্যবসায়ীরা যতই প্রভাবশালী হোক না কেন, তাদের বিরুদ্ধে জনপ্রতিনিধি ও পুলিশের সহায়তায় এক সপ্তাহের মধ্যে তালিকা তৈরি করে আইনপ্রয়োগকারী সংস্থার লোকজনসহ পুলিশকে দ্রুত তাদের গ্রেফতারের নির্দেশ দেন।

রবিবার দুপুরে উপজেলা মিলনায়তনে টেকনাফ উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় তিনি এসব কথাগুলো বলেন।

এমপি বদি আরও বলেন, জঙ্গীবাদ ও নাশকতা প্রতিরোধে দেশের মানুষ যেভাবে সচেতন হয়ে এগিয়ে আসছে, ঠিক সেভাবে প্রকৃত ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে সামাজিকভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। আর ইয়াবার টাকা দিয়ে অল্প দিনে যারা কোটিপতি হয়েছেন তাদের বিরুদ্ধে কঠোরভাবে ব্যবস্থা নেওয়া হোক।

পুলিশকে উদ্দেশ্যে করে বলেন, ইয়াবা ব্যবসায়ীদের গ্রেফতারকালীন সময় যে জনপ্রতিনিধি ছাড়ানোর জন্য সুপারিশ বা তদবির করে তাদের নাম ঠিকানা আমাকে দিবেন। আমি তার বিরুদ্ধে ব্যবস্থা নিবো।

তিনি আরও বলেন, বার্মিজ মার্কেটের সব দোকানগুলো ইয়াবার হাট। দোকানগুলোতে সরেজমিনে তদন্ত করলে থলের বিড়াল বেরিয়ে আসবে বলেও দাবি করেন তিনি।

ইয়াবা ব্যবসার সঙ্গে তার বিন্দুমাত্র সংশ্লিষ্টতা নেই দাবি করে এমপি বদি বলেন, যারা এসব কুৎসা রটাচ্ছে, তাদের কাছে আমার প্রশ্ন সঠিক তথ্য থাকলে সত্য প্রমাণ করুন, এটাই আমি চাই। কোনো ইয়াবা ব্যবসায়ীর কাছ থেকে আমি জীবনে এক টাকা নেয়নি, এক কাপ চাও খাইনি। যদি প্রমাণ দিতে পারেন তাহলে আমি সংসদ সদস্যের পদ থেকে পদত্যাগ করে জনগণের কাতারে গিয়ে দাঁড়ব।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহমদ, ভাইস চেয়ারম্যান মাও. রফিক উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, পৌরসভা মেয়র হাজী মো. ইসলাম, মডেল থানার ওসি মো. আবদুল মজিদ।

এসময় উপস্থিত ছিলেন সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন, বাহারছড়া ইউপি চেয়ারম্যান মাও. আজিজ উদ্দিন, হ্নীলা ইউপি চেয়ারম্যান এইচকে আনোয়ার, হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী, টেকনাফ সদর ইউপি চেয়ারম্যান মো. শাহাজাহান, সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলম বাহাদুরসহ বিভিন্ন দফদরের কর্মকর্তা, বিজিবি, কোস্টগার্ড, আনসার, জনপ্রতিনিধি ও গণ্যমান্য বক্তিবর্গ।


বিডি-প্রতিদিন/০৯ অক্টোবর, ২০১৬/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow