Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ অক্টোবর, ২০১৬ ২৩:২৯
মিয়ানমারে হামলার ঘটনায় সীমান্তে বিজিবির টহল বৃদ্ধি
আব্দুস সালাম, টেকনাফ(কক্সবাজার)

মিয়ানমারে হামলার ঘটনায় সীমান্তে বিজিবির টহল বৃদ্ধি
প্রতীকী ছবি

মিয়ানমারের মংডু এলাকায় দেশটির সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) বেশ কয়েকটি ক্যাম্পে হামলার খবর পাওয়া গেছে। জানা গেছে শনিবার দিবাগত রাতে মিয়ানমারের মংডু এলাকার ট্যানাইসুট, কাউয়ারবিল ও নাকফুরা এলাকায় বিজিপি ক্যাম্পে এ হামলার ঘটনা ঘটে। মিয়ানমারে হামলার এ ঘটনায় টেকনাফ সীমান্তে বিজিবির (বর্ডার গার্ড বাংলাদেশ) টহল বৃদ্ধি করা করা হয়েছে। বন্ধ হয়ে রয়েছে টেকনাফ-মংডু অভিবাসন ও ট্রানজিট যাতায়াত। তবে কে বা কারা এই হামলা চালিয়েছে তা জানা যায়নি।

টেকনাফস্থ বিজিবি ২ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, মিয়ানমার মংডুস্থ কাউয়ারবিল বিজিপি সদর দফতর থেকে বিজিবিকে অনুরোধ করে জানানো হয়েছে হামলাকারীরা যাতে বাংলাদেশে অনুপ্রবেশ করতে না পারে সে ব্যাপারে বিজিবির সহায়তা কামনা করা হয়েছে। তাদের অনুরোধের প্রেক্ষিতে বিজিবি সীমান্তে টহল বৃদ্ধি করেছে।

এছাড়া যেকোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সীমান্তবর্তী নাফ নদীতে মাছ ধরার সকল নৌযান ও জেলেদেরকে মৎস্য শিকারের উপর মৌখিক নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলেও জানান তিনি।

টেকনাফ স্থল বন্দরের অভিবাসন কর্মকর্তা (ভারপ্রাপ্ত দায়িত্বে) আনোয়ার হোসেন জানান, রবিবার মিয়ানমার হতে কোন অভিবাসন যাত্রী বাংলাদেশে আসেনি এবং বাংলাদেশ হতে মিয়ানমারে কোন যাত্রী গমন করেনি। এছাড়া টেকনাফ পৌরসভার চৌধুরী পাড়া ট্রানজিট জেটিঘাট দিয়ে প্রতিদিন পারাপার করা উভয় দেশের লোকের একদিনের যাতায়াতও বন্ধ ছিল।

টেকনাফ স্থল বন্দর কাস্টমস কর্মকর্তা আব্দুল মন্নান জানান, মিয়ানমারের পন্যবাহী কোন ট্রলার স্থল বন্দরে প্রবেশ করেনি।

বিডি-প্রতিদিন/০৯ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow