Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ অক্টোবর, ২০১৬ ১৩:২৫
১০ টাকার চাল থেকে বঞ্চিত ১৪৬০ পরিবার
শেখ আহসানুল করিম, বাগেরহাট
১০ টাকার চাল থেকে বঞ্চিত ১৪৬০ পরিবার

বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার পুটিখালী ইউনিয়ন চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শাহচাঁন মিয়া শামীমের বিরুদ্ধে দায়িত্ব অবহেলা ও অনিয়মের অভিযোগ উঠেছে। তার খামখেয়ালপিনা ও দায়িত্বে অবহেলার কারণে ওই ইউনিয়নের হতদরিদ্র ১৪৬০টি পরিবার বঞ্চিত হয়েছে ১০ টাকা দরে চাল ক্রয়ের সুবিধা থেকে।

 

অভিযোগে জানা গেছে, গত সেপ্টেম্বর মাসে সারাদেশে একযোগে ১০টাকা কেজি দরের চাল বিতরণ শুরু হলেও মোড়েলগঞ্জের কয়েকটি ইউনিয়ন চাল সংগ্রহ করতে পারেনি। এ ঘটনায় ক্ষুদ্ধ হয়ে উঠেছেন বঞ্চিতরা। পুটিখালী ইউনিয়নের অর্ধশত হতদরিদ্র লোক এ বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন। স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারের নিকট দায়ের করা ওই অভিযোগে চাল না পাওয়ার জন্য ইউনিয়ন চেয়াম্যান শাহ চাঁন মিয়া শামীমকে দায়ী করা হয়েছে।  

অভিযোগে বলা হয়েছে, পুটিখালী ইউনিয়ন চেয়ারম্যান নির্ধারিত সময়ের মধ্যে তালিকা উপজেলা খাদ্য অফিসারের কাছে না পৌঁছালে সেপ্টম্বর মাসের চাল বাতিল হয়ে যায়। ইউপি  চেয়ারম্যান মেম্বারদের দেয়া নাম কর্তন করে তার পছন্দের লোকদের নাম তালিকাভূক্ত করতে গিয়ে বিলম্ব হওয়ায় পুটিখালী ইউনিয়নের চাল বরাদ্দ বাতিল হয়ে যায়। ফলে ১৪৬০টি হতদরিদ্র পরিবার প্রধানমন্ত্রীর খাদ্যবান্ধব কর্মসূচির চাল ক্রয়ের সুবিধা থেকে বঞ্চিত হয়েছে। এ ইউনিয়নে ১০টাকা দরের সুবিধাভোগী বাছাইয়ে ২০০ থেকে ৫০০টাকা পর্যন্ত আদায় করা হয়েছে বলেও অভিযোগ রয়েছে।  

পুটিখালী ইউপি চেয়ারম্যান শাহচাঁন মিয়া শমীম সকল অভিযোগ প্রত্যাখান করে বলেন, খাদ্যগুদামে পর্যাপ্ত মজুদ না থাকায় এই ইউনিয়নের প্রথম মাসের চাল বরাদ্দ পাওয়া যায়নি।

 

বিডি প্রতিদিন/১০ অক্টোবর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
up-arrow