Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ অক্টোবর, ২০১৬ ১৯:৫১
দিনাজপুরে প্রতিমা বিসর্জনে শেষ হলো দুর্গা পূজা
দিনাজপুর প্রতিনিধি:
দিনাজপুরে প্রতিমা বিসর্জনে শেষ হলো দুর্গা পূজা

ভক্তদের অন্যরকম আনন্দ-উৎসব ও বিষাদের মধ্যে দিয়ে দিনাজপুরে প্রতিমা বিসর্জনের মাধ্যমে শেষ হলো সনাতন ধর্মাবলম্বীদের দুর্গা পূজা। দীর্ঘ ৫ দিন পূর্জা অর্চনা ও প্রার্থনা করার পর দেবী দুর্গাকে বিসর্জনে ভক্তদের মধ্যে বিষাদের ছায়া ছিল। মঙ্গলবার বিকাল থেকে প্রচন্ড বৃষ্টির মাঝে নেচে গেয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনর্ভবা নদীতে এ প্রতিমা বিসর্জন দেওয়া হয়।

দিনাজপুর জেলায় এবার ১২শ' ৩৬টি পূজামন্ডপ হয়। এরমধ্যে দিনাজপুর শহরে ৭৬টি পূজামন্ডপে পূজা অর্চনা করা হয় এবং পূণর্ভবা নদীতে প্রতিমা বিসর্জন দেয়া হয়।

দিনাজপুরের গণেতলা, মর্ডাণ মোড়ে বিশাল মঞ্চ থেকে দেবী দুর্গাকে শেষ বিদায় জানান হিন্দু সম্প্রদায়। এসময় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম, পুলিশ সুপার হামিদুল আলম, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি চিত্তঘোষ, সদর উপজেলা চেয়ারম্যান ফরিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, রাজ দেবত্তোর এস্টেটের এজেন্ট অমলেন্দু ভৌমিক, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, সাধারণ সম্পাদক পরিমল চক্রবর্তী তপন, শহর আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম প্রমুখ।  


বিডি প্রতিদিন/ ১১ অক্টোবর ২০১৬/হিমেল   

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow