Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ অক্টোবর, ২০১৬ ২২:৫০
কাওড়াকান্দি-শিমুলিয়ায় নৌ চলাচল বন্ধ
মাদারীপুর প্রতিনিধি:
কাওড়াকান্দি-শিমুলিয়ায় নৌ চলাচল বন্ধ
ফাইল ছবি

কাওড়াকান্দি-শিমুলিয়া নৌরুটের লৌহজং হাজরা চ্যানেল মুখে ডুবোচরে আটকে আছে ডাম্ব (টানা) ফেরি যমুনা, এতে উভয় পাড়ের ফেরিসহ সকল নৌযান চলাচল বন্ধ রয়েছে।

আটকে পরা যাত্রীরা জানান, মঙ্গলবার রাত ৮টার দিকে ডাম্ব ফেরিটি পদ্মার ডুবোচরে আটকে যায়।

ফলে চ্যানেল মুখ বন্ধ হওয়ায় সকল ফেরি চলাচল বন্ধ রয়েছে এই নৌরুট দিয়ে। ফেরি আটকে পরার কারণে সরু চ্যানেল দিয়ে অন্য কোন নৌযান চলাচল করতে পারছে না। এ কারণে শিমুলিয়া ও কাওড়াকান্দি থেকে ছেড়ে আসা যাত্রী বোঝাই প্রায় ১৫টি লঞ্চ নদীর মধ্যে নোঙ্গর করে আছে।

বিআইডব্লিউটিএর প্রকৌশলী শাজাহান মিয়া জানান, কাওড়াকান্দি ঘাট থেকে ৭টি ট্রাক ও ২টি যাত্রীবাহী বাস ও ছোট-বড় ৩টি প্রাইভেট কার নিয়ে শিমুলিয়া ঘাটে আসছিল ডাম্ব ফেরি (টানা) যুমনা। হাজরা চ্যানেল পয়েন্টে পানির গভীরতা কম থাকায় ফেরিটি চরে আটকে পরে। এসময় প্রতিকূল আবহাওয়ার কারণে ফেরিটি চরের উপর উঠে যায়। তবে উদ্ধার কাজ অব্যাহত রয়েছে।  

তিনি আরও জানান, ফেরিটি কাওড়াকান্দি ঘাট থেকে মূল পদ্মায় যাওয়ার সময় লৌহজং টার্নিং পয়েন্টে হাজরা চ্যানেলমুখে আসলেই ডুবোচরে আটকে যায়। ফলে চ্যানেলমুখ বন্ধ হয়ে যাওয়ায় ফেরি চলাচল এ পর্যন্ত সম্পূর্ণ বন্ধ রয়েছে।

রাত সাড়ে আটটায় এই রিপোর্ট লেখা পর্যন্ত ফেরিটি ডুবোচরে আটকে আছে। এ দিকে ফেরিটিকে উদ্ধার করতে উদ্ধারকারী জাহাজ যাচ্ছে বলে খবর পাওয়া গেছে।

বিআইডব্লিউটিসি’র কাওড়াকান্দি ঘাটের সহকারী ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া জানান, ‘ডাম্ব (টানা) ফেরি শিমুলিয়া ঘাটে যাওয়ার পথে হাজরা চ্যানেলের ডুবোচরে আটকে যায়। চ্যানেল মুখ আটকে যাওয়ায় বন্ধ রয়েছে ফেরিসহ সকল নৌযান চলাচল।

 

বিডি প্রতিদিন/ ১১ অক্টোবর ২০১৬/হিমেল   

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow