Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ অক্টোবর, ২০১৬ ২৩:১১
টাঙ্গাইলে নিহত জঙ্গিদের একজন নওগাঁর শুভ
ছেলের লাশ নিবেন না বাবা
নওগাঁ প্রতিনিধি:
টাঙ্গাইলে নিহত জঙ্গিদের একজন নওগাঁর শুভ
ছবি: সংগৃহীত

টাঙ্গাইল শহরের কাগমারা মির্জামাঠ এলাকায় একটি বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে গত শনিবার আইন শৃঙ্খলা বাহিনীর হাতে দুইজন নিহত হওয়ার চারদিন পর আহসান হাবিব ওরফে শোভন ওরফে শুভর (২৬) লাশ সনাক্ত করা হয়েছে।  

আজ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নিহতের বাবা নওগাঁর রানীনগর উপজেলার দক্ষিণ রাজাপুর গ্রামের আলতাব হোসেন তার ছেলের লাশ সনাক্ত করেছেন।

এদিকে ছেলের লাশ নিবেন না বলে জানিয়েছেন আলতাব হোসেন।

জানা গেছে, গত ২০০৯ সালে নওগাঁ ডিগ্রী কলেজ থেকে এইচএসসি পাশ করার পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে ভর্তি হন শুভ। সেখানে অধ্যায়নরত অবস্থায় থাকতেন নগরীর জিরোপয়েন্ট এলাকায় ন্যাশনাল ব্যাংকের পঞ্চম তলায় একটি মেসে। ২০১৪ সালে সারাদেশে বিএনপি-জামায়াত-শিবিরের তান্ডবের সময় পুলিশের হাতে অস্ত্রসহ গ্রেফতার হন আহসান হাবিব শুভ ও একই বিভাগের অধ্যয়নরত শরিফুল ইসলাম (২৭)।  

এরপর তাদের বিরুদ্ধে রাজশাহীর গোদাগাড়ীতে অস্ত্র আইনে মামলা হয়। মামলায় তারা কয়েক মাস পর হাজত ভোগ করে জামিনে বের হয় শুভ। এরপর শুভ নওগাঁতে কয়েকদিন থাকার পর আবার রাজশাহীতে যান।  

আহসান হাবিব শুভর বাবা আলতাব হোসেন জানান, পরবর্তীতে শুভ আদালতে হাজিরা না দেওয়া এবং কথাবার্তায় সন্দেহজনক দেখা দেয়। এক পর্যায় শুভ তার পরিবারের সাথে সেল ফোন ও ফেসবুকেও যোগাযোগ বন্ধ করে দেন। ওই মামলায় বিজ্ঞ আদালতে হাজিরও হয়নি শুভ। এরপর থেকে শুভ নিখোঁজ হয়। এ ঘটনায় গত বছর রাজশাহী জেলার গোদাগাড়ির বোয়ালিয়া ক্যাম্পে সাধারণ ডায়রি (জিডি) করেন শুভর বাবা।  

তিনি আরও জানান, র‌্যাব অফিস থেকে সংবাদ দিলে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে টাঙ্গাইলে গিয়ে তার ছেলের লাশ সনাক্ত করা হয়েছে। তবে তার ছেলের লাশ তিনি নিবেন না বলে জানিয়ে দেন।

 

বিডি প্রতিদিন/ ১১ অক্টোবর ২০১৬/হিমেল   

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow