Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৬ ১৫:০৩
কালকিনি বিএনপির সম্মেলন ঘিরে উৎসবের আমেজ
মাদারীপুর প্রতিনিধি
কালকিনি বিএনপির সম্মেলন ঘিরে উৎসবের আমেজ

দীর্ঘ ৮ বছর পর মাদারীপুরের কালকিনি উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন শুক্রবার সকালে কালকিনি সিনিয়র ফাজিল মাদ্রাসা মাঠ প্রঙ্গনে অনুষ্ঠিত হবে। এ সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মাঝে এখন উৎসবের আমেজ বিরাজ করছে।

সম্মেলনের প্রথম অধিবেশনে দলের বিভিন্ন বিষয় নিয়ে সকাল ৯টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় অধিবেশন বিকাল ৩টায় কাউন্সিলরদের ভোটের মাধ্যমে কমিটি ঘোষণা করা হবে। গত ৪ আগস্ট উপজেলা ও পৌর বিএনপির পুরানো কমিটি বিলুপ্তি করে ১৯ সদস্য বিশিষ্ট দুইটি আহবায়ক কমিটি গঠন করা হয়। মাদারীপুর জেলা বিএনপির সভাপতি আবু মুন্সি এ আহবায়ক কমিটি অনুমোদন দেন।

বিগত উপজেলা কমিটির সভাপতি ছিলেন মো. ফজলুল হক বেপারী ও সাধারণ সম্পাদক ছিলেন মাহাবুব হোসেন মুন্সি। পৌর কমিটিতে সভাপতি ছিলেন মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক ছিলেন ইমারাত হোসেন। ২০০৮ সালের ২০ নভেম্বরে একই সময়ে এই দুই কমিটি গঠন করা হয়েছিল।

সম্মেলনের দিন কালকিনি উপজেলার ১৫টি ইউনিয়ন ও পৌরসভা এলাকার সকল কাউন্সিলরা তাদের ভোট প্রয়োগ করে নেতা নির্বাচিত করবে। পরে ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ দুইটি কমিটি একই সময় গঠন করা হবে বলে দলীয় সূত্র জানিয়েছেন।

এবারের সম্মেলনে উপজেলা বিএনপির কমিটিতে সভাপতি পদে প্রার্থী হয়েছেন মো. ফজলুল হক বেপারী ও মিজানুর রহমান মিজান। সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন মো. মাহাবুব হোসেন মুন্সি ও আবদুস ছালাম খান।

অপরদিকে পৌর বিএনপির সভাপতি পদে প্রার্থী হয়েছেন অ্যাডভোকেট মিজানুর রহমান ও সালাহউদ্দিন। সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন কামাল বেপারী, মোশারফ হোসেন ও নেছারউদ্দিন। তবে তৃনমূল নেতাকর্মীদের দাবি এবারের সম্মেলনে ত্যাগী ও নুতন মুখ নেতৃত্বে আশার সম্ভাবনা রয়েছে।

এ ব্যাপার মাদারীপুর জেলা বিএনপির সভাপতি আবু মুন্সি বলেন, ভোটের মাধ্যমে উপজেলা ও পৌর বিএনপির কমিটির সভাপতি এবং সম্পাদক নির্বাচিত করা হবে। সম্মেলন সফল করতে সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

 
বিডি-প্রতিদিন/১৩ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow