Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৬ ১৮:০৪
ঝিনাইদহে রেশন কার্ড বিতরণে অনিয়ম
শেখ রুহুল আমিন, ঝিনাইদহ:
ঝিনাইদহে রেশন কার্ড বিতরণে অনিয়ম

ঝিনাইদহ সদর উপজেলার গান্না ইউনিয়নে দশ টাকা কেজি দরে পল্লী রেশন কার্ড বিতরণে চরম অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। এলাকার গরীব ও দিনমুজুর শ্রেণির মানুষদের বাদ দিয়ে স্থানীয় নেতাকর্মী ও প্রভাবশালী শ্রেণির নামে কার্ড বিতরণ করা হয়েছে।

মাঠে যাদের প্রচুর জমি আছে তারাই এই কার্ডের সুফলভোগী।  

ঝিনাইদহ গান্না ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম অভিযোগ করে বলেন, গবীর ও ফকিরদের যারা কার্ড থেকে বঞ্চিত করছে, তাদের বিচার হওয়া উচিত। তিনি প্রশাসনের উধ্বর্তন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন।  গান্না ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক ময়নাল হোসেন জানান, এমন ন্যক্কারজন ঘটনা আগে দেখিনি। যারা আর্থিকভাবে স্বচ্ছল তারা কিভাবে কার্ড পায়? অবিলম্বে তিনি কার্ড বাতিলের দাবি জানান।

এ ব্যাপারে ঝিনাইদহ গান্না ইউনিয়নের চেয়ারম্যান নাসির উদ্দীন মালিথার সাথে যোগাযোগ করা হলে তিনি অনিয়মের কথা স্বীকার করে জানান, যারা বাদ পড়েছেন তাদের ইচ্ছা করেই তালিকা থেকে বাদ দিয়েছি। তাদের অন্যভাবে সমাধান করা হবে।

জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদারের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এ পর্যন্ত কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/ মজুমদার

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow