Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৬ ১৮:২৩
'ভারত বাংলাদেশের বিরোধপূর্ণ ভূমি সমস্যা দ্রুত নিষ্পত্তি হবে'
জমির বেগ্, ফেনী:
'ভারত বাংলাদেশের বিরোধপূর্ণ ভূমি সমস্যা দ্রুত নিষ্পত্তি হবে'

ভারত বাংলাদেশের বিরোধপূর্ণ ভূমি ফেনীর পরশুরামের মুহুরীর চরের সমস্যা দ্রুত নিষ্পত্তি হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পিাতবার দুপুরে ফেনীর পরশুরামের ভারতের সাথে বিরোধপূর্ণ মুহুরীর চর পরিদর্শনে এসে মন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ভারতের সাথে আমাদের চমৎকার সুসম্পর্ক রয়েছে। আমরা ল্যান্ড বাউন্ডারি প্যাক যেটা সাইন করেছি সেটার ইমপ্লিমেন্ট হয়েছে প্রধানমন্ত্রী কিছুদিন আগে। সেখানে একটি স্লিপ, এই স্লিপটিই, মুহুরীর চর বলেন আর বিলোনিয়া বলেন এই জায়গাটিতে ভারত এখনও ফাইনালি সাইন করেনি। তবে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী শ্রী রাজনাথ সিং স্পষ্টভাবে বলেছেন ব্যাপারটি মীমাংসিত হয়ে যাবে। আমরাও মনে করি যেকোন সময় এই সমস্যার সমাধান হয়ে যাবে। এখানে আমাদের মধ্যে চমৎকার সুসম্পর্ক রয়েছে। বর্ডার চিহিৃত হোক কিংবা অচিহ্নিত হোক এটার জন্য কোন অসুবিধা হচ্ছে না। স্বার্থসংশ্লিষ্ট যেগুলো, সেগুলো আগেই চিহিৃত হয়ে গিয়েছে। ইন্দিরা-মুজিব চুক্তির মাধ্যমে যেটা হয়েছিলো সেটা ইমপিলিমেন্ট হয়েছে ২০১৪ সালে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সীমান্তে হত্যা বন্ধে সম্প্রতি দু'দেশের মধ্যে উচ্চ পর্যায়ের বৈঠক হয়েছে। অচিরেই তা বন্ধ হবে।

এসময় আরো  উপস্থিত ছিলেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহম্মেদ, পুলিশের চট্রগ্রাম রেঞ্জের ডিআইজি, শফিকুল ইসলাম, ফেনী দুই আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী।

বিডি-প্রতিদিন/১৩ অক্টোবর ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow