Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৪ অক্টোবর, ২০১৬ ১৬:৩৩
বাংলাদেশ প্রতিদিনে সংবাদ প্রকাশ
চাঁদার টাকার 'সোনার হরিণ' ফেরত দিলেন ইউএনও
মোরেলগঞ্জ প্রতিনিধি:
চাঁদার টাকার 'সোনার হরিণ' ফেরত দিলেন ইউএনও

বিতর্ক ওঠায় বাগেরহাটের মোরেলগঞ্জে চাঁদার টাকার স্বর্ণের হরিণ ফেরত দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওবায়দুর রহমান। শুক্রবার বেলা ১১টায় নিজ কার্যালয়ে শিক্ষক নেতাদের তিনি ওই উপহার ফেরত দেন।

ইউএনও ওবায়দুর রহমান এক চিঠিতে বলেছেন, গত ১২ অক্টোবর নিশানবাড়িয়া ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে সোনার নৌকা ও আমাকে স্বর্ণের হরিণের কোটপিন উপহার দেয়া হয়। অনুষ্ঠানের ধারাবাহিকতা, সৌন্দর্য্য এবং আয়োজকদের সম্মানরক্ষার্থে আমি তাৎক্ষণিক উপহারটি গ্রহণ করি। আমি সরকারি কর্মচারী। আমি এই উপহার নিতে পারি না। তাই আমি সোনার হরিণটি বিদ্যালয়ের মানোন্নয়নের জন্য ফেরত দিলাম।

সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল চন্দ্র মণ্ডল, শিক্ষক নেতা হারুণ অর রশিদ ও মো. বাবলু আনুষ্ঠানিকভাবে নির্বাহী কর্মকর্তার নিকট থেকে সোনার হরিণের কোট পিনটি ফেরত আনেন। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. লিয়াকত আলী খান, আওয়ামী লীগ সহ-সভাপতি ইব্রাহিম হোসেন হাওলাদার ও আওয়ামী লীগ নেতা চেয়ারম্যান মাহমুদ আলী এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বুধবার নিশানবাড়িয়া ইউনিয়নের অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় ও ইউপি চেয়ারম্যানকে সংবর্ধনা দেন ওই ইউনিয়নের শিক্ষকগণ। সংবর্ধনা অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চুকে সোনার নৌকার মনোগ্রাম, ইউএনওকে সোনার হরিণ ও উপজেলা শিক্ষা অফিসার আনিসুর রহমানকে সোনার শিক্ষা মনোগ্রাম উপহার দেন শিক্ষকরা।

অনুষ্ঠানের ব্যয় মেটাতে বিদ্যালয়গুলো থেকে চাঁদা তোলা হয়। এ সংবাদ প্রকাশিত হলে সমালোচিত হন উপহারগ্রহণকারীরা। এর দুই দিন পরেই সেই স্বর্ণের হরিণের কোটপিন ফেরত দিলেন ই্এনও। তবে উপজেলা শিক্ষা অফিসার আনিসুর রহমান ও ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম বাচ্চু উপহারের বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেখাননি।

 

বিডি প্রতিদিন/১৪ অক্টোবর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow