Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৫ অক্টোবর, ২০১৬ ১৬:২৪
প্রবারণা পূর্ণিমার উৎসবের কারণে
তিন জেলায় বাঙালি সংগঠনের ডাকা হরতাল স্থগিত
বুধবার ফের হরতাল
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

তিন জেলায় বাঙালি সংগঠনের ডাকা হরতাল স্থগিত

পার্বত্য চট্টগ্রাম ভূমি কমিশন আইন বাতিলের দাবিতে তিন পার্বত্য জেলায় বাঙালিদের ৫ সংগঠনের ডাকা হরতাল স্থগিত করা হয়েছে। শনিবার সকালে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার শাহাদাৎ ফরাজি সাকিব বিষয়টি নিশ্চিত করেন।

তবে আগামী বুধবার একই দাবিতে তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে আবারও সকাল-সন্ধ্যা হরতালের ঘোষাণা করেছে পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূঁইয়ার। তিনি এক যৌথ বিবৃতিতে বলেন, বৌদ্ধ ধর্মালম্বীদের প্রবারণা পূর্ণিমার উৎসবের কারণে রবিবারের হরতালের তারিখ পরির্বত করে বুধবার এ কর্মসূচি পালন করা হবে। এ হরতাল কর্মসূচির মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন (সংশোধন) আইন বাতিল ও খাগড়াছড়ি আলুটিলা বিশেষ পর্যটনজোন প্রকল্প বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদেসহ বাঙালী নেতা আতিকের মুক্তির দাবি জানানো হয়।

এদিকে, হরতালের সমর্থন দিয়েছে পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ, পার্বত্য সম-অধিকার আন্দোলন, পার্বত্য গণপরিষদ ও পার্বত্য শ্রমিক ঐক্য পরিষদের নেতারা।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর জাতীয় সংসদে পার্বত্য চট্টগ্রাম ভুমি বিরোধ নিষ্পত্তি কমিশন সংশোধন আইন ২০১৬ পাস করায় ৫টি বাঙালি সংগঠন ১৩ অক্টোবর সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা এ হরতাল কর্মসূচি পালন করে। এর আগে ১০-১১ আগস্ট ও ৪ সেপ্টেম্বর পার্বত্য চট্টগ্রাম ভূমি কমিশন বাতিলের দাবিতে তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে হরতাল পালন করে সংগঠনগুলো।

 

বিডি-প্রতিদিন/ ১৫ অক্টোবর, ২০১৬/ আফরোজ


  

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow