Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৫ অক্টোবর, ২০১৬ ১৬:৫০
৭ দিন বন্ধের পর হিলি স্থলবন্দরে শুরু আমদানি-রপ্তানি
দিনাজপুর প্রতিনিধি:
৭ দিন বন্ধের পর হিলি স্থলবন্দরে শুরু আমদানি-রপ্তানি

শারদীয় দুর্গাপূজা ও মহররম উপলক্ষে একটানা ৭ দিন বন্ধের পর দিনাজপুরের হাকিমপুর হিলি স্থলবন্দরে শুরু হয়েছে আমদানি-রপ্তানি কার্যক্রম। শনিবার সকাল ১১টায় ভারত থেকে পণ্যবাহী ট্রাক দেশে আসায় কর্মব্যস্ত হয়ে ওঠে বন্দরের সকল কার্যক্রম।

বন্দরের বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন জানান, ৭ অক্টোবর শুক্রবার থেকে হিন্দু ধর্মাবলাম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হয়। এছাড়া ১২ অক্টোবর বুধবার মুসলমানদের পবিত্র আশুরা এবং ১৪ অক্টোবর শুক্রবার সাপ্তাহিক সরকারি ছুটি ছিল। এ উপলক্ষে ভারতের হিলি এক্সপোর্টারস অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং অ্যাজেন্ট অ্যাসোসিয়েশনের সিদ্ধান্ত মোতাবেক ৭ অক্টোবর শুক্রবার থেকে ১৪ অক্টোবর শুক্রবার পর্যন্ত টানা ৮ দিন হিলি স্থলবন্দর দিয়ে আন্তর্জাতিক পণ্য আমদানি রফতানি বাণিজ্য বন্ধ ছিল। আজ থেকে পুনরায় শুরু হয়েছে আমদানি-রপ্তানিসহ সকল কার্যক্রম।

হিলি ইমিগ্রেশনের চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুজ্জামান বলেন, শারদীয় দুর্গাপূজা, পবিত্র আশুরা, সাপ্তাহিক ছুটি মিলিয়ে টানা ৭ দিন বন্দর দিয়ে আমদানি রফতানি বাণিজ্য বন্ধ থাকলেও হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত স্বাভাবিক ছিল।


বিডি-প্রতিদিন/ ১৫ অক্টোবর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
up-arrow