Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৫ অক্টোবর, ২০১৬ ১৭:৪১
ইবিতে ভর্তি আবেদনের সময় বৃদ্ধি, পিছিয়েছে পরীক্ষা
ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
ইবিতে ভর্তি আবেদনের সময় বৃদ্ধি, পিছিয়েছে পরীক্ষা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে অনার্স (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদনপত্র উত্তোলনের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। আবেদনপত্র উত্তোলনের সময় ২০ আক্টোবরের পরিবর্তে আগামী ৩১ আক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

এছাড়া ভর্তি পরীক্ষা ১৯ নভেম্বর শুরু হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে ৪ ডিসেম্বর থেকে শুরু করার সিদ্ধান্ত হয়েছে। আগামী ৪ ডিসেম্বর থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষা চলবে।

শনিবার সকাল ১১টায় প্রশাসন ভবনে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়েছে বলে তথ্য, প্রকাশনা ও জনসংযোগের উপ পরিচালক আতাউল হক নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারির সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ ও বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি প্রমুখ।

আগামী ১০ নভেম্বর থেকে ২০ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার্থীরা তাদের প্রবেশপত্র উত্তোলন করতে পারবেন। আগামী ১১ ডিসেম্বরের মধ্যে সকল ইাউনিটের ফল প্রকাশ করা হবে এবং ১৭ সালের ৩০ জানুয়ারি থেকে প্রথম বর্ষের ক্লাস শুরু হবে বলেও সভায় সিদ্ধান্ত হয়।

এ বছর ৮টি ইউনিটের অধীনে ২৫ বিভাগে মোট ১৬৯৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট     www.iu.ac.bd থেকে বিস্তারিত জানা যাবে।

বিডি প্রতিদিন/ ১৫ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow