Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৭ অক্টোবর, ২০১৬ ০৪:২৩
ফাঁসির পর জঙ্গি আরিফের দাফন সম্পন্ন
অনলাইন ডেস্ক
ফাঁসির পর জঙ্গি আরিফের দাফন সম্পন্ন

ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) নেতা ও দুই বিচারক হত্যা মামলার সর্বশেষ আসামি আসাদুল ইসলাম ওরফে আরিফের (৪৫) দাফন সম্পন্ন হয়েছে।

রবিবার দিনগত রাত দেড়টার দিকে বাগেরহাটের মোল্লাহাট উপজেলার উদয়পুর ইউনিয়নের উদয়পুর উত্তর কান্দী কেন্দ্রীয় কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে কড়া নিরাপত্তায় রাত পৌনে ১টার দিকে আরিফের মরদেহ তার শশুর বাড়ি মোল্লাহাট উপজেলার উদয়পুর উত্তর কান্দী গ্রামে আনা হয়।

উদয়পুর ইউনিয়নের ২নম্বর ওয়ার্ড সদস্য মো. কামরুজ্জামান মোল্লা বলেন, মরদেহ গ্রামে আনার পর কবরস্থান প্রাঙ্গণে আরিফের নামাজে জানাজা শেষে পুলিশ প্রহরায় উদয়পুর উত্তর কান্দী কেন্দ্রীয় কবরস্থানে দাফন সম্পন্ন হয়। আরিফের শেষ ইচ্ছা অনুযায়ী এ গ্রামে তাকে দাফন করা হয়েছে।

প্রসঙ্গত, ২০০৫ সালের ১৪ নভেম্বর সকালে ঝালকাঠি জেলা জজ আদালতে যাওয়ার পথে দুই বিচারককে বহনকারী মাইক্রোবাসে বোমা হামলা করে জ্যেষ্ঠ বিচারক জগন্নাথ পাঁড়ে ও সোহেল আহমেদকে হত্যা করে জঙ্গিরা।

মামলায় যাদের ফাঁসি কার্যকর করা হয়েছে তারা হলো, জেএমবির শীর্ষ নেতা শায়খ আবদুর রহমান, সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাই, শায়খ আব্দুর রহমানের ভাই আতাউর রহমান সানি, জামাতা আবদুল আউয়াল, ইফতেখার হোসেন মামুন, খালেদ সাইফুল্লাহ ওরফে ফারুক।

২০০৭ সালের ২৯ মার্চ শীর্ষ এই ছয় জঙ্গির মৃত্যুদণ্ড কার্যকর হয়। অবশিষ্ট দণ্ডপ্রাপ্ত জঙ্গি আসাদুল ইসলাম আরিফের মৃত্যুদণ্ড আজ রবিবার রাত সাড়ে ১০টার দিকে কার্যকর করা হয়।

বিডি প্রতিদিন/ ১৭ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow