Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৬ ০০:২১
সাভারে ঔষধ কারখানায় র‌্যাবের অভিযান, কারখানা সিলগালা
সাভার প্রতিনিধি:
সাভারে ঔষধ কারখানায় র‌্যাবের অভিযান, কারখানা সিলগালা

সাভারের একটি ঔষধ কারখানায় অভিযান পরিচালনা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অনুমোদন বাতিল করে দেওয়ার পরও উৎপাদন অব্যাহত রাখায় কারখানাটি সিলগালা করে দেওয়া হয়েছে।

সোমবার রাত সাড়ে নয়টার দিকে সাভারের দেওগা এলাকার মেসার্স সেইফকো ফার্মা নামে একটি কারখানায় এ অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব-১ সূত্র জানায়, সাভারের দেওগা এলাকায় অবস্থিত মো: সবুরের মালিকানাধীন মেসার্স সেইফকো ফার্মার অনিয়মের কারণে এ বছরের  ২ মে কারখানাটির অনুমোদন বাতিল করে দেয় ঔষধ অধিদপ্তরের মহাপরিচালক। এছাড়াও অনুমোদন বাতিল করে দেওয়ার পর ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ মোস্তফিজুর রহমান ওই কারখানার উৎপাদন বন্ধ রাখার নির্দেশ দেয়।

এদিকে অনুমোদন বাতিল হওয়ার পরও উৎপাদন চালু রেখেছিল কারখানাটি। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফিরোজ আহম্মেদের নেতৃত্বে র‌্যাবের একটি দল কারখানায় অভিযান পরিচালনা করে। এসময় প্রশাসনের নিষেধাজ্ঞা সত্বেও কারখানাটির ভেতরে উৎপাদন চালু রাখায় কারখানাটি সিলগালা করে দেয় তারা। এছাড়াও ওই কারখানার বেশ কিছু ঔষধ জব্দ করা হয়।

এ ব্যাপারে র‌্যাব-১ এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফিরোজ আহম্মেদ বলেন, অনুমোদন বাতিল করে দেওয়ার পরও কারখানাটি তাদের উৎপাদন চালু রেখেছিল। এ কারণেই কারখানাটি সিলগালা করে দেওয়া হয়েছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হবে বলেও তিনি জানান।


বিডি প্রতিদিন/১৮ অক্টোবর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow