Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৬ ১৫:৫৮
বিএনপি নেতা খন্দকার মোশাররফের বিরুদ্ধে চার্জ গঠন
কুমিল্লা প্রতিনিধি:
বিএনপি নেতা খন্দকার মোশাররফের বিরুদ্ধে চার্জ গঠন

ভাঙচুরের একটি মামলায় বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে চার্জ গঠন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ড.খন্দকার মোশাররফ কুমিল্লার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. হেমায়েত হোসেনের আদালতে হাজির হয়ে মামলা থেকে অব্যাহতির আবেদন করেন।

বিচারক তার আবেদন খারিজ করে মামলার চার্জ গঠন করেন।

মামলা সূত্রে জানা গেছে, কুমিল্লার দাউদকান্দি এলাকার আওয়ামী লীগ নেতা সুবিদ আলী ভূইয়ার জুরানপুরের বাড়িতে ২০০২সালের ৫ সেপ্টেম্বর হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় ২০০৫ সালের ১ জানুয়ারি জুরানপুরের ইফতেখার হায়দার সায়মন বাদী হয়ে ৩২জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে সাক্ষী প্রমাণের অভাবে মামলাটি খারিজ হয়ে যায়। ওই মামলার বাদী একই ঘটনায় ২০০৭সালের ১২মার্চ কুমিল্লার আদালতে ড.খন্দকার মোশাররফ হোসেনকে ১নং আসামি করে আগের মামলার ৩২জনসহ ৩৩জনের নামে পুনরায় একটি মামলা দায়ের করেন। মামলায় জামিনে থাকা আসামি ড.খন্দকার মোশাররফসহ অন্যান্য অভিযুক্তরা মঙ্গলবার আদালতে হাজির হয়ে মামলা থেকে অব্যাহতির আবেদন করেন। বিচারক আবেদন খারিজ করে মামলার চার্জ গঠন করেন। সাক্ষ্য গ্রহণের জন্য আগামী বছরের ১৭ ফেব্রুয়ারি মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু বলেন, রাজনৈতিকভাবে হয়রানির জন্য খারিজ হয়ে যাওয়া মামলায় ৫ বছর পর ড.খন্দকার মোশাররফ হোসেনের নাম অন্তর্ভুক্ত করে পুনরায় মামলা দায়ের করা হয়েছে। আমরা আইনি প্রক্রিয়ায় মামলাটি চালিয়ে যাবো।  


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow