Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৬ ১৯:৩৬
রাঙামাটির জুরাছড়িতে নৌকাবাইচ প্রতিযোগিতা
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি
রাঙামাটির জুরাছড়িতে নৌকাবাইচ প্রতিযোগিতা

রাঙামাটির জুরাছড়িতে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা। পাহাড়ে শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের মেলবন্ধনকে আরো বেগবান করার লক্ষ্যে জুরাছড়ি সেনা জোনের উদ্যোগে এ নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

 

সোমবার বিকেলে নৌকাবাইচ প্রতিযোগিতা শুরু হওয়ার আগেই শত শত মানুষের পদাভারে কানায় কানায় ভরে উঠে রাঙামাটি কাপ্তাই লেক এলাকা। এর অনুষ্ঠানিক উদ্বোধন করেন রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. সানাউল হক। এসময় উপস্থিত ছিলেন জুরাছড়ি জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্ণেল কে এম ওবায়েদুল হক, মেজর মরশেদ, বনযোগীছড়া চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমা, স্থানীয় হেডম্যান করুনা ময় চাকমা, সাবেক ইউপি চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা প্রমুখ।

রাঙামাটি সদর, জুরাছড়ি ও বরকল উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আসা ১০টি নৌকা  প্রতিযোগিতায় অংশ নেয়। উপজেলা দোকান ঘাট থেকে শুরু হয়ে জোনে হেলিপেটের ঘাটে এসে শেষ হয় নৌকাবাইচ।

প্রতিযোগিতায় জুরাছড়ি উপজেলার কতরখাইয়া গ্রামের দলের নৌকা প্রথম স্থান অধিকার করে। বরকল উপজেলার সুবলং ইউনিয়ন দলের নৌকা দ্বিতীয়  ও তৃতীয় স্থান লাভ করে রাঙামাটি সদর উপজেলার বালুখালী ইউনিয়নের রাজ মুনি পাড়া দলের নৌকা।


বিডি প্রতিদিন/১৮ অক্টোবর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow