Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৯ অক্টোবর, ২০১৬ ১২:৪২
ইলিশ মাছ ধরায় পাবনায় ৮ জেলেকে কারাদণ্ড
পাবনা প্রতিনিধি:
ইলিশ মাছ ধরায় পাবনায় ৮ জেলেকে কারাদণ্ড

নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ মাছ ধরায় পাবনায় ৮ জেলেকে ১ বছর করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার ভোরে পাবনার সুজানগর উপজেলায় পদ্মা নদীতে যৌথ অভিযান পরিচালনা করে সুজানগর উপজেলা প্রশাসন, উপজেলা মৎস্য বিভাগ ও সুজানগর থানা পুলিশ।  

এ সময় ৩০ কেজি ইলিশ মাছসহ আট জেলেকে আটক করেন তারা। পরে সকাল ১০ টার দিকে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালত এ আদেশ দেন।

আটককৃতরা হলেন, সুজানগর উপজেলার গোয়ারিয়া গ্রামের রতন হালদার (২৮), মহব্বতপুর গ্রামের পুলাদ কুমার হালদার (৩২), রামনগর গ্রামের তালেব শেখ (৩৫), সাতবাড়ীয়া গ্রামের পরিমল হালদার (৪০), কামারহাট গ্রামের আবু তাহের (৪২), রাজবাড়ী জেলার পাংশা উপজেলার চরঝিকরী গ্রামের হেলাল প্রামাণিক (৩৫), ছালেক প্রামাণিক (২৮) ও রামনগর গ্রামের তমিজ উদ্দিন (৩০)।  

সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হোসেন জানান, অভিযুক্তরা বুধবার রাতে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে পদ্মার নদীর গোয়ারিয়া এবং নাজিরগঞ্জসহ বিভিন্ন পয়েন্টে ইলিশ মাছ শিকার করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে আমরা এসব স্থানে অভিযান চালিয়ে আট জেলেকে জাল, ইলিশ মাছ ও মাছ ধরার সরঞ্জামাদিসহ  আটক করা হয়।  

এ সময় তাদের কাছ থেকে আনুমানিক দুই লাখ টাকা মূল্যের ইলিশ ধরা জাল ও ৩০ কেজি মা ইলিশ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইলিশ উপজেলার বিভিন্ন এতিম খানায় বিতরণ করা হয় এবং জালগুলো পুড়িয়ে ফেলা হয়।  

পরে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে সুজানগর উপজেলা নির্বাহী অফিসার ও আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত হোসেন প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দেন।


বিডি প্রতিদিন/১৯ অক্টোবর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow