Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৯ অক্টোবর, ২০১৬ ১৪:৩৫
সিরাজগঞ্জে ১২ মাসে হত্যাসহ ৪৯৩টি নারী নির্যাতন হয়েছে
সিরাজগঞ্জ প্রতিনিধি:
সিরাজগঞ্জে ১২ মাসে হত্যাসহ ৪৯৩টি নারী নির্যাতন হয়েছে

সিরাজগঞ্জে গত বছরের জুলাই থেকে চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত হত্যাসহ ৪৯৩টি নারী নির্যাতনের ঘটনা ঘটেছে। এর মধ্যে হত্যা সংঘটিত হয়েছে ১৩টি, শারীরিক নির্যাতন হয়েছে ১৭৩টি, ভরণপোষণ না দেয়া সংক্রান্ত ১০১টি, আত্মহত্যা ৩৮টি, ধর্ষণ ৩৬টি, ধর্ষণের চেষ্টা ১৫টি, বাল্য বিবাহ ১৩টি, মানসিক নির্যাতনের ঘটনা ৯টি, যৌতুকের জন্য ৮টি ও যৌন নির্যাতনের ঘটনা ঘটেছে ৭টি।

 

বুধবার সকালে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ব্র্যাক আয়োজিত নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও প্রতিকার কার্যক্রম জোরদারকরণ প্রকল্পের অর্ধবার্ষিক মতবিনিময় সময় এ তথ্য জানানো হয়।  

ব্র্যাকের জেলা ম্যানেজার আশিষ পাল জানান, সংঘটিত নির্যাতন ঘটনাগুলোর মধ্যে ৬২টি সামাজিক ও আইনি প্রক্রিয়া নিষ্পত্তি হয়েছে।  

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের প্রোগ্রাম অফিসার ফাহিম আল আশরাফের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিসেস লায়লা নার্গিস বেগম, ব্রাকের জেলা ব্যবস্থাপক আশিষ পাল, সাংবাদিক জাকিরুর ইসলাম সান্টু,  আব্দুল কুদ্দুস, হেলাল আহমেদ ও আমিনুল ইসলাম। এ সময় বক্তারা নারী নির্যাতন বন্ধে গনমাধ্যমের ভুমিকা সবচেয়ে বেশী বলে মন্তব্য করে নারী নির্যাতন বন্ধে সচেতনতামুলক সংবাদ পরিবেশনের জন্য পত্রিকা কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন। কর্মশালায় বিভিন্ন ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগন অংশগ্রহণ করেন।  

প্রসঙ্গত, রিপাবলিক অব কোরিয়ার আর্থিক সহায়তায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নেতৃত্বে ব্র্যাক সামাজিক কর্মসূচির আওতায় প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে।  

 

বিডি-প্রতিদিন/ ১৯ অক্টোবর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow