Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৯ অক্টোবর, ২০১৬ ১৬:৪২
জামায়াত-শিবিরের ৩১ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন
সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
জামায়াত-শিবিরের ৩১ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন

সরকারী কাজে বাঁধা, পুলিশের উপর হামলা, পিকআপ ভ্যান ভাংচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনায় দায়ের করা মামলায় সিরাজগঞ্জ জেলা জামায়াতের সেক্রেটারী শাহীনুর আলম ও  জেলা ছাত্র শিবিরের সভাপতি রাশেদুল হাসান রাশেদসহ ৩১ নেতাকর্মীর বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন করেছে। বুধবার দুপুরে সিরাজগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আব্দুল্লাহ আল মামুন আসামিদের উপস্থিতিতে  এ অভিযোগ গঠন করেন।

 

মামলায় অন্যান্য আসামির মধ্যে রয়েছেন জামায়াতের সহ-সেক্রেটারী জাহিদুল ইসলাম, কর্ম পরিষদ সদস্য আব্দুল আজিজ, সুরা সদস্য শামসুল আলম তালুকদার,  সদর উপজেলার বহুলী ইউনিয়ন জামায়াতের আমীর আব্দুল আলীমসহ ৩১জন। আসামিরপক্ষের আইনজীবী এ্যাডভোকেট ইন্দ্রজিত সাহা অভিযোগপত্র গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন।  

মামলার নথি থেকে জানা যায়, ২০১৩ সালের জুলাই মাসে মানবতা বিরোধী অপরাধের দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুন্যাল জামায়াতের সাবেক আমীর গোলাম আজমকে আমৃত্যু কারাদন্ড প্রদান করেন। এই রায়ের প্রতিবাদে ১৫ জুলাই সারাদেশে হরতালের ডাক দেয় জামায়াত। হরতাল চলাকালে শহরের রহমতগঞ্জ সুতাকল এলাকায় জামায়াতের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ করে ককটেল বোমা নিক্ষেপ ও পুলিশের ২টি পিকআপ ভ্যান ভাংচুর করে।  

এ সময় সিরাজগঞ্জ সদর থানার এসআই আব্দুল লতিফ, এসআই আফজাল হোসেন ও কনষ্টেবল তৌহিদ আহত হয়। এ ঘটনায় সদর থানার উপ-পরিদর্শক মানিকুল ইসলাম বাদী হয়ে জামায়াতের ৩১ নেতাকর্মীর নাম উল্লেখ করে সিরাজগঞ্জ সদর থানায় বিস্ফোরক দ্রব্য আইনের ৩/৪ ধারায় মামলা (মামলা নং জিআর ৩৪৯/১৩) দায়ের করেন। পরবর্তীতে আদালতে অভিযোগ পত্র জমা দেওয়া। এ মামলায় জামায়াতের ৩১ নেতাকর্মীর বিরুদ্ধে বুধবার দুপুরে সিরাজগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বিচার কার্য পরিচালনার জন্য এ অভিযোগ গঠন করেন।  


বিডি প্রতিদিন/১৯ অক্টোবর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow