Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৯ অক্টোবর, ২০১৬ ১৮:৩৩
মেহেরপুরে জামায়াতের ১০ কর্মী কারাগারে
অনলাইন ডেস্ক
মেহেরপুরে জামায়াতের ১০ কর্মী কারাগারে

মেহেরপুরে নাশকতা মামলায় জামায়াতের ১০ জন কর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত। জামায়াতের ১৪ জন কর্মী আদালতে হাজির হয়ে আত্মসমর্পন করে জামিনের আবেদন করে।

এদের মধ্যে ১০ জনের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠান আদালত। বুধবার বিকাল ৩ টার দিকে মেহেরপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মহিদুজ্জমান  এ আদেশ দেন।

কারাগাওে প্রেরণকৃতরা  হলেন, মেহেরপুর সদর উপজেলার রাইপুর গ্রামের জামায়াত কর্মী তালহা, মেছের আলী,  আতিকুল, দুদু হোসেন , আব্দুল গণি, জামের আলী, একই উপজেলার যাদবপুর গ্রামের দাউদ আলী, রাজাপুর গ্রামের আজির উদ্দিন ও কুলবাড়িয়া গ্রামের মাহবুল ইসলাম বন্দর গ্রামের নুরুল হুদা।

মামলার এজাহারে জানা গেছে, ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারী আন্তর্জাতিক ট্রাইব্যুনাল জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাইদীর ফাঁসির রায় ঘোষনা করে। ওই দিন সন্ধ্যায় ক্ষুব্ধ হয়ে মামলার আসামীরা শহর জুড়ে অতর্কিত হামলা চালিয়ে ভাংচুর ও জ্বালাও পোড়াওয়ের ঘটনা ঘটায়। ওই ঘটনার পরদিন সদর থানার এস আই গাজী ইকবাল হোসেন ৭৬ জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পর থেকে আসামীরা আত্মগোপনে ছিলেন।

অবশেষে বুধবার চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো:মহিদুজ্জামানের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক ১৪ জনের মধ্যে ১০ জনের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
মামলায় আসামী পক্ষে কামরুল হাসান এবং রাষ্ট্রপক্ষে সিএসআই কামাল হোসেন আইনজীবীর ভুমিকা পালন করেন।

মেহেরপুর জেলা জামায়াতের সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন জানান, "ওই মামলায় ১৪জন জামায়াত কর্মী জামিনের আবেদন করে আত্মসমর্পন করলে বিচারক ১০ জনের জামিন না মঞ্জুর করেছেন। "

 


বিডি-প্রতিদিন/১৯ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow