Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২০ অক্টোবর, ২০১৬ ১৭:০১
ইবির প্রশাসনিক পদে ব্যাপক রদবদল
ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
ইবির প্রশাসনিক পদে ব্যাপক রদবদল

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক পদে ব্যাপক রদবদল হয়েছে। চার জন সহকারি প্রক্টর ও বিভিন্ন আবাসিক হলে মোট ১৭ জন আবাসিক শিক্ষক নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারি। বুধবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রশাসনিক পদে এ রদবদল হয়েছে বলে নিশ্চিত করেছেন রেজিষ্ট্রার এস এম আব্দুল লতিফ।

রেজিষ্ট্রার অফিস সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের পাঁচ জন সহকারি প্রক্টরের মেয়াদ শেষ হওয়ায় তাদের পরিবর্তে নতুন করে নিয়োগ দেওয়া হয়েছে। তবে চার জন সহকারি প্রক্টর নতুন নিয়োগ দেওয়া হয়েছে এবং অধ্যাপক ড. রেজাউল করিমের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। নতুন নিয়োগপ্রাপ্তরা হলেন গনিত বিভাগের সহকারি অধ্যাপক আসাদুজ্জামান, ফলিত পদার্থ বিজ্ঞান, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ্যাপক এস এম আব্দুর রহিম, সহকারি অধ্যাপক সাজ্জাদুর রহমান টিটু ও আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. কামরুল হাসান।

এছাড়া বিভিন্ন আবাসিক হলে মোট ১৭ জন আবাসিক শিক্ষক নিয়োগ দিয়েছে প্রশাসন। এর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে নতুন নিয়োগপ্রাপ্তরা হলেন আল হাদিস বিভাগের অধ্যাপক ড. আকতার হোসেন, কম্পিউটার সায়েন্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের বাপ্পা সরকার ও  পরিসংখ্যান বিভাগের প্রভাষক মতিয়ার রহমান মোল্লা। শহীদ জিয়াউর রহমান হলে নিয়োগপ্রাপ্তরা হলেন কম্পিউটার সায়েন্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ্যাপক আক্তারুজামান, ব্যবস্থাপনা বিভাগের সহকারি অধ্যাপক নাসিমুজ্জামান, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম ও ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ্যাপক আশেক রায়হান মাহমুদ। সাদ্দাম হোসেন হলে নিয়োগপ্রাপ্তরা হলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ড. আব্দুল বারী ও  ফলিত পদার্থ বিজ্ঞান, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল মোমিন।   লালন শাহ হলের নিয়োহপ্রাপ্তরা হলেন আল কুরআন বিভাগের অধ্যাপক ড. একেএম রাশেদুজ্জামান ও ইংরেজি বিভাগের প্রভাষক ইয়াকুব আলী।   ফজিলাতুন্নেছা মুজিব হলে ড. গাজী আরিফুজ্জামন খান, বাংলা বিভাগের প্রভাষক রওশন আরা, বায়োটেক বিভাগের সহযোগী অধ্যাপক এটিএম মিজানুর রহমান ও কম্পিউটার সায়েন্স বিভাগের ড. আতিকুর রহমান। খালেদা জিয়া হলে আরবী বিভাগের ড. সাইফুল গনী নোমান ও ইতিহাস বিভাগের ড. শাহাবুল আলম।
আগামী এক বছরের জন্য এদেরকে নিয়োগ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারি বলেন, প্রশাসনিক কাজে আরও গতিশীলতা আনতে বিভিন্ন পদে নতুন নিয়োগ দেওয়া হয়ছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow