Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৬ ১৫:১৭
৬ দফা দাবিতে পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডারদের কর্মবিরতি
ঝিনাইদহ প্রতিনিধি:
৬ দফা দাবিতে পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডারদের কর্মবিরতি

চাকুরী স্থায়ীকরণসহ ৬ দফা দাবি আদায়ে ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের কর্মবিরতি, বিক্ষোভ ও অবস্থান ধর্মঘট কর্মসূচী পালন অব্যাহত রয়েছে। শুক্রবার সকালে বিদ্যুৎ অফিসের সামনে তারা এ কর্মসূচী পালন করেন।

তারা অফিসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে অফিসের মেইন গেটে অবস্থান ধর্মঘট পালন করেন। সমাবেশে মিটার রিডার ও ম্যাসেঞ্জার ঐক্য পরিষদের খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জাহাঙ্গীর কবীর, দেলোয়ার হোসেন, আইয়ুব আলী, ওবাইদুর রহমান, কামরুল ইসলাম ও মাহবুব হোসেন।  

এসময় বক্তারা বলেন, পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার বা ম্যাসেঞ্জার পদে আমরা চুক্তি ভিত্তিক কর্মরত আছি। বিদ্যুতের অর্থবিভাগের গুরুত্বপূর্ণ কাজ গ্রাহকসেবা আমরা নিশ্চিত করি। রোদ, বৃষ্টি, ঝড়ের মধ্যে মিটারের রিডিং নিয়ে গ্রাহকদের বিল বিতরণ করি। ফলে, পল্লী বিদ্যুৎ থেকে প্রচুর অর্থ উপার্জন ও রাজস্ব অর্জন করে সরকার। কিন্তু পরিতাপের বিষয়, এতো কষ্টের পরেও আমরা কেবলই পল্লী বিদ্যুৎ সিস্টেমের চুক্তি ভিত্তিক কর্মচারী। ” 

এসময় তারা, চুক্তিভিত্তিক চাকুরী বাতিল, ৫৫ বছর শেষ হওয়ার পূর্বে কোন লোক নিয়োগ করা যাবে না, কর্মী ছাটাই বন্ধসহ ৬ দফা দাবি আদায়ের জন্য কৃর্তপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। অবিলম্বে এ দাবি না মানলে আগামীতে কঠোর কর্মসূচী ঘোষণার হুমকি দেন তারা। অনুষ্ঠানে ৬ টি উপজেলার ২ শতাধিক মিটার রিডার ও ম্যাসেঞ্জার উপস্থিত ছিলেন।

 

বিডি প্রতিদিন/২১ অক্টোবর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow