Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৬ ১৬:৫৩
পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জিএম বরখাস্ত
দিনাজপুর প্রতিনিধি:
পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জিএম বরখাস্ত

অর্থ কেলেঙ্কারীসহ বিভিন্ন অভিযোগে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার আব্দুর রাজ্জাককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড এর চেয়াম্যান মহিউদ্দিন খান এর অনুরোধে মানব সম্পদ পরিদপ্তরের পরিচালক অহিদুল ইসলামের গত ২০ অক্টোবর স্বাক্ষরিত এক পরিপত্রে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে তদন্তে প্রমাণিত হওয়ায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

 

অভিযোগের মধ্যে রয়েছে, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার আব্দুর রাজ্জাক দুই জন কর্মচারীরর নিকট হতে দুই লক্ষ টাকা ঘুষ চাওয়া এবং ঘুষ না দেওয়ার কারণে তাদেরকে চাকুরী থেকে বরখাস্ত করা, পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ডিজিএম (কারিগরী) ফেরদৌস আলম এর চাকুরী নিয়মিত করণের সুপারীশ করার বিনিময়ে এক লক্ষ টাকা হাতিয়ে নেয়া, পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর এলাকা পরিচালক মোঃ মিনহাজুল ইসলাম রব্বানীর নিকট হতে গত ২০১৫ সালের এপ্রিল মাসে ৪০ হাজার টাকা ধার নিয়ে পরিশোধ না করা।  

উল্লেখিত অভিযোগ সমূহ পল্লী বিদ্যুৎ সমিতি কর্মচারী চাকুরী বিধি ১৯৯২ (সংশোধিত ২০১২ইং) অনুযায়ী দুর্নীতি, প্রতারণা, দায়িত্ব পালনে অবহেলা, দাপ্তরিক শৃংখলা পরিপন্থী ও অসদাচারণের সামীল বলে গণ্য করে সাময়িকভাবে বরাখাস্ত করা হয়।  

দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ডেপুটি জেনারেল ম্যানেজার আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা ম্বীকার করে জানান, উপরোক্ত বিষয়ের প্রেক্ষিতে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এখানে তাকে দায়িত্ব বুঝিয়ে ২৩ অক্টোবরের মধ্যে ঢাকা হেড অফিসে যোগদান করতে বলা হয়েছে।  


বিডি প্রতিদিন/২১ অক্টোবর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow