২৩ অক্টোবর, ২০১৬ ১৬:২৮

বখাটে ছেলের বিরুদ্ধে মামলা করে গ্রামছাড়া

মো. এমদাদ উল্যাহ, চৌদ্দগ্রাম:

বখাটে ছেলের বিরুদ্ধে মামলা করে গ্রামছাড়া

কুমিল্লার চৌদ্দগ্রামে বখাটে ছেলের বিরুদ্ধে আদালতে মামলা করে গ্রামছাড়া হয়েছেন আবদুল লতিফ নামে হতভাগা বৃদ্ধ। বৃদ্ধের মালিকাধীন পুকুর ও ফসলি জমি দখলে নিয়ে বাড়ির রাস্তা বন্ধ করে দিয়েছে সমাজপতিরা। রাস্তা বন্ধ থাকার কারণে মানবেতর জীবন যাপন করছেন বৃদ্ধের স্ত্রীসহ পরিবারের অন্যান্য সদস্যরা।

জানা গেছে, উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের লনিশ্বর গ্রামের আবদুল লতিফ তার বড় ছেলে আহসান উল্যাহকে বেশ কয়েকবার বিদেশ পাঠায়। সে বিদেশে কিছুদন থাকার পর দেশে এসে বিভিন্ন অপকর্মে লিপ্ত হয়। বিভিন্ন সময়ে মা-বাবার উপর নির্যাতনও চালাত। এক পর্যায়ে বাধ্য হয়ে আবদুল লতিফ তার দুই ছেলে আহসান ও হাবিব উল্যাহর নামে কিছু জমি দানপত্র করে তাদের পৃথক করে দেয়। 

গত শুক্রবার সকালে আহসান উল্যাহ তার বাবা আবদুল লতিফকে আবারো জমি বা টাকার দেয়ার জন্য চাপ দিতে থাকলে তিনি দিতে অপারগতা প্রকাশ করেন। এতে ক্ষিপ্ত হয়ে লতিফকে এলোপাতাড়ি মারধর শুরু করে। এ ঘটনায় কুমিল্লার আদালতে মামলা দায়ের করেন আবদুল লতিফ।আদালতে মামলা দায়ের করার জের ধরে আহসান তার বাবার চলাচলের পথ বন্ধ করে দিয়ে হুমকি-ধমকি দিতে থাকে। ভয়ে বৃদ্ধ আবদুল লতিফ বাড়ি ছেড়ে পালিয়ে এসে চৌদ্দগ্রাম পৌরসভার শ্রীপুর গ্রামে তার মেয়ের বাড়িতে আশ্রয় নেন। নিয়মিত হুমকি ও বৃদ্ধ স্বামীর চিন্তায় পড়ে মানবেতর জীবনযাপন করছেন করবুলের নেছাসহ পরিবারের অন্যান্য সদস্যরা। 

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার পরিদর্শক (তদন্ত) শুভ রঞ্জন চাকমা জানান, আমি বিষয়টি শুনেছি। বখাটে আহসানকে গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। 

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর