২৪ অক্টোবর, ২০১৬ ১৫:০৭

খাদ্যবান্ধবের ডিলার নিয়োগে অবশেষে লটারীর সিদ্ধান্ত

সাখাওয়াত হোসেন সাখা, রৌমারী (কুড়িগ্রাম)

খাদ্যবান্ধবের ডিলার নিয়োগে অবশেষে লটারীর সিদ্ধান্ত

কুড়িগ্রামের রৌমারীতে খাদ্য কর্মসুচীর আওতায় ১০ টাকা দরের চাল খাদ্যবান্ধবের ডিলার নিয়োগ ভাগ বাটোয়ারা করে নেয়া হয়েছে। ১৫টি ডিলারের মধ্যে ভাগ বাটোয়ারায় স্থানীয় আওয়ামী লীগ ১০, সংসদ সদস্য ৩ ও উপজেলা চেয়ারম্যান ২টি করে ভাগ করে নিয়েছেন। এ নিয়ে বিভিন্ন কর্ণার থেকে প্রশ্ন উঠতে  থাকলে নিয়োগ দেয়া থেকে বিরত থাকেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এদিকে ডিলার নিয়োগ না হওয়ায় বর্তমান ডিলাররা ট্রেজারি করতে পারছেন না। মাসের শেষের দিকে গেলেও চাল উত্তোলন করে বিতরণ করতে না পারায় হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন তারা। যদিও নিয়োগের শেষ সময় ছিল গত ১৮ অক্টোবর পর্যন্ত।

জানা গেছে, ১৫জন ডিলার নিয়োগের জন্য আবেদন করেছেন ৮৫ জন। আবেদনে   সুপারিশ   করেছেন   স্থানীয় এমপি, আওয়ামী লীগ, এমনকি সাংবাদিকরাও। নিয়ম অনুসারে ডিলার নিয়োগের ক্ষেত্রে আবেদন জমার পর ডিলার নিয়োগ কমিটি সভাপতি উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন,সাধারন সম্পাদক উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ফিরোজ আহমেদ সহ কমিটির সদস্যগণ ও আবেদনকারীরা উপস্থিত থেকে লটারীর ব্যবস্থা করবেন। কিন্তু অসংখ্য সুপারিশ সরকারী দল,এমপি ও উপজেলা চেয়ারম্যানের ভাগবাটোয়ারার কারণে লটারীও দিতে সাহস পাচ্ছেন না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন তালুকদারের সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ করা হলে তিনি   জানান, "ডিলার নিয়োগের কমিটি ডিলার নিয়োগ দিতে সমস্যা হবার জন্য কাগজপত্র জেলা প্রশাসকের নিকট পাঠিয়েছি। স্যারকে নিয়োগ প্রক্রীয়া শেষ করে নিয়োগ দিয়ে পাঠিয়ে দেওয়ার অনুরোধ করেছি। জেলা প্রশাসক জেলায় নিয়োগ প্রক্রীয়া না করে সরাসরি উপজেলায় প্রকাশ্যে আগামীকাল ২৫ অক্টোবর মঙ্গলবার জেলা প্রশাসকের উপস্থিতিতে লটারী করা হবে। কোন রাজনৈতিক দল বা কারও সুপারিশ গ্রহন করা হবে না।"

 

বিডি-প্রতিদিন/২৪ অক্টোবর,২০১৬/তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর