২৫ অক্টোবর, ২০১৬ ১৭:২৬

বাস চালককে পেটানো ইবি ছাত্র বহিষ্কার

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি,

বাস চালককে পেটানো ইবি ছাত্র বহিষ্কার

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী বহনকারী একটি বাসের চালক ও হেলপারকে মারধরের অভিযোগে তরঙ্গ নামে এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার বেলা১১টায় ভিসির কার্যলয়ে অনুষ্ঠিত নিরাপত্তা ও শৃঙ্খলা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া ঘটনার সাথে জড়িত থাকায় বিশ্ববিদ্যায়ের আরও ছাত্রের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হবে না সেই মর্মে কারণ দেখাতেও বলা হয়েছে। একই অভিযোগে বহিরাগত এক যুবকের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

শৃঙ্খলা কমিটির সভা সূত্রে জানা যায়, উপাচার্য প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারির সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত। সভায় গত ২৩ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহনকারী বাসের চালক ও হেলপারকে পেটানোর ঘটনায় জড়িত হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের ছাত্র সৈয়দ কামরুজ্জামান তরঙ্গকে সাময়িক বহিষ্কার করা হয়েছে এবং কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না সেই মর্মে কারণ দর্শাতে বলা হয়েছে।

একইভাবে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে যোবায়ের রহমান ও তৌফিকুর রহমান তুষার নামের দুই ছাত্রকে বিশ্ববিদ্যালয়ের কোর অব কন্ডাক্ট অনুসারে কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না সেই মর্মে কারণ দর্শাতে বলা হয়েছে। এছাড়া ক্যাম্পাসে বিভিন্ন অনৈতিক কাজে জড়িত থাকা ও পেটানোর ঘটনায় জড়িত থাকার অভিযোগে মোহাইমিনুল ইসলাম লামন নামে এক বহিরাগত যুবকের বিরুদ্ধে ইবি থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

একই সাথে শৃঙ্খলা কমিটির সভা থেকে চালক ও হেলপারকে পেটানোর ঘটনা ক্ষতিয়ে দেখতে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আকতার হোসেনকে আহবায়ক করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিডি-প্রতিদিন/২৫ অক্টোবর, ২০১৬/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর