২৫ অক্টোবর, ২০১৬ ২০:৪৭

কালোবাজারে বিক্রিকালে ২৭ বস্তা চাল উদ্ধার, ডিলারশীপ বাতিল

সিরাজগঞ্জ প্রতিনিধি:

কালোবাজারে বিক্রিকালে ২৭ বস্তা চাল উদ্ধার, ডিলারশীপ বাতিল

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়নের হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত (ফেয়ার প্রাইস) চাল দরিদ্রদের মাঝে বিতরণ না করে কালোবাজারে বিক্রির সময় ২৭ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যার দিকে উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চালগুলো উদ্ধার করেন। 

তাৎক্ষনিক ভ্রাম্যমাণ আদালত ফেয়ার প্রাইসের ভাঙ্গাবাড়ী ইউনিয়নের ডিলার ইকবাল হোসেনের ডিলারশীপ বাতিল এবং গ্রেফতারের নির্দেশ দেন। পরে উদ্ধারকৃত চালগুলো বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়। ডিলার ইকবাল হোসেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও শ্যামগাতী গ্রামের বাসিন্দা। 
  
বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল হাসান জানান, সন্ধ্যার আগে উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়নের শ্যামগাতী এলাকায় ডিলার ইকবাল হোসেনের গোডাউন থেকে ভ্যানযোগে চাউল নিয়ে যাবার সময় স্থানীয়রা হাতে-নাতে আটক করে বিষয়টি অবহিত করে। তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌঁছে ভ্যান চালককে আটক এবং ৭ বস্তা চাল জব্দ করা হয়। 

পরে ভ্যান চালকের তথ্য মতে উপজেলার সুবর্নসাড়া আব্দুস সাত্তারের চাতালে অভিযান চালিয়ে আরো ২০ বস্তা চাল উদ্ধার করা হয়। তাৎক্ষনিক ইকবাল হোসেনের ডিলারশীপ বাতিল ও তাকে এবং চাতাল মালিককে গ্রেফতারের জন্য বেলকুচি থানা পুলিশকে নির্দেশ দেয়া হয়। এছাড়াও ভ্যান চালককে ৫ শত টাকা জরিমানা করা হয়েছে। উদ্ধারকৃত চালগুলো ৯টি মাদ্রাসা ও এতিম খানায় বিতরণ করা হয়েছে বলেও তিনি জানান। 

 

বিডি প্রতিদিন/২৫ অক্টোবর ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর