২৭ অক্টোবর, ২০১৬ ২০:৪১

কলেজ মাঠে জুয়া ও অসামাজিক কর্মকাণ্ড

সৈকত আফরোজ আসাদ, পাবনা:

কলেজ মাঠে জুয়া ও অসামাজিক কর্মকাণ্ড

'পাবনায় কলেজ মাঠে মাসব্যাপী বাণিজ্য মেলা, শিক্ষা কার্যক্রম ব্যাহত' শিরোনামে দৈনিক বাংলাদেশ প্রতিদিনে সংবাদ প্রকাশের পর সচেতনতা বেড়ে যায়। জেলা প্রশাসক দ্রুত বৈঠকের পর মেলা কর্তৃপক্ষকে মেলা বন্ধের জন্যে শোকজ নোটিশ করেন।

জানা যায়, ঢাকার মিরপুর তাঁত শিক্ষা ফাউন্ডেশন নামের একটি প্রতিষ্ঠান দেশের বিভিন্ন জেলার ন্যায় পাবনায় গত ১৪ অক্টোবর থেকে শহীদ এম মনসুর আলী কলেজের মাঠে তাঁত-বস্ত্র ও হস্ত-কুটির কারু শিল্প মেলা ২০১৬ শুরু করে। মেলার শুরুর পর থেকেই জুয়া, পুতুল নাচসহ বিভিন্ন অসামাজিক কর্মকাণ্ডে লিপ্ত হয়। এতে কলেজের শিক্ষার পরিবেশ ব্যাহত হওয়ার পাশাপাশি শিক্ষার্থীরা বিব্রতকর পরিস্থিতিতে পরে।

এ বিষয়ে জেলা প্রশাসক রেখা রানী বালো জানান, মেলা কর্তৃপক্ষকে শর্ত ভঙ্গের বিষয়ে একটি নোটিশ প্রদান করা হয়েছে। তবে মেলা কর্তৃপক্ষ জবাবে লটারি, জুয়া ও পুতুল নাচের মতো কর্মকাণ্ড হচ্ছে না বলে দাবি করেছেন।

বিষয়টি নিয়ে শহরের সর্বত্র প্রায় শতাধিক অটো রিক্সায় করে লটারির টিকেট বিক্রির কথা বলা হলে জেলা প্রশাসক জানান, আমরা বিষয়টি পুলিশ প্রশাসনকে অবহিত করেছি, তারা বিষয়টি দেখবেন। আমাদের পক্ষ থেকেও মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। 

তবে এ বিষয়টি নিয়ে মেলা কর্তৃপক্ষ মুখ খুলতে রাজি হয়নি। বিষয়টি ওপেন সিক্রেট হলেও প্রশাসন অজ্ঞত কারণেই যেন মুখ বন্ধ রেখেছেন।  

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর