২৮ অক্টোবর, ২০১৬ ১১:৩১

সোয়া চার কোটি টাকা মূল্যের ইয়াবা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

সোয়া চার কোটি টাকা মূল্যের ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফের উপকূলের ঘাটগুলোকে ইয়াবা পাচারের নিরাপদ রুট হিসাবে ব্যবহার করা হচ্ছে। বৃহস্পতিবার গভীর রাতে টেকনাফের সাবরাং মুন্ডার ডেইল উপকূল থেকে এক লাখ ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ৪ কোটি ২০ লাখ টাকা বলে জানা গেছে।

২ বর্ডার র্গাড ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আবু জার আল জাহিদের নেতৃত্বে সাবরাং খুরের মুখে জওয়ানরা অভিযান চালিয়ে ওই ইয়াবা উদ্ধার করে। পাচারকারীরা বিজিবির অবস্থান টের পেয়ে সৈকত দিয়ে পালিয়ে যায়। তাই এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

বিজিবি অধিনায়ক জানান, উদ্ধারকৃত ইয়াবা ব্যাটালিয়ন সদর দফতরে জমা রাখা হবে। যা পরবর্তীতে ঊর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে সংশ্লিষ্টদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

নাফ নদীকে ব্যবহার করে মাদক পাচারকারীরা ইয়াবার চালান নিয়ে আসে। তবে সীমান্তরক্ষী বিজিবিসহ সংশ্লিষ্ট প্রশাসন শক্ত অবস্থান ও নজরদারি বৃদ্ধি করায় পাচারকারীরা বঙ্গোপসাগর উপকূলকে ইয়াবা পাচারের নিরাপদ রুট হিসাবে বেছে নিয়েছে। ইয়াবার চালান এখন চট্রগ্রাম, আনোয়ারার গহিরা বিভিন্ন উপকূল দিয়ে খালাস করা হচ্ছে। তবে এখনও ইয়াবার কিছু কিছু চালান টেকনাফ উপকূলীয় এলাকার বিভিন্ন ঘাট ব্যবহার করেও খালাস করা হয়। এগুলো হল সাবরাং খুরের মুখ, মুন্ডার ডেইল, বাহারছড়া, টেকনাফ মহেষখালীয়া পাড়া, পযর্টন, লম্বরী, হাবিরছড়া, বাহারছড়ার নোয়াখালী পাড়া ঘাট।

 

বিডি প্রতিদিন/ ২৮ অক্টোবর, ২০১৬/ফারজানা

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর