২ ডিসেম্বর, ২০১৬ ১৮:২১

মসজিদের কাজে বাধা দেওয়ায় টাঙ্গাইলে বিক্ষোভ

টাঙ্গাইল প্রতিনিধি:

মসজিদের কাজে বাধা দেওয়ায় টাঙ্গাইলে বিক্ষোভ

টাঙ্গাইলের কালিহাতী সদর জামে মসজিদের পুনঃনির্মাণ কাজে বাধা দেওয়ার প্রতিবাদে সিভিল সার্জন ডাঃ সৈয়দ ইবনে সাঈদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয়রা। শুক্রবার জুমার নামাজ শেষে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

 
মিছিলটি  মসজিদ প্রাঙ্গন থেকে শুরু হয়ে কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়। সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মীর মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক শরীফ আহম্মেদ রাজু। এসময় আগামী ৫ ডিসেম্বরের মধ্যে বিষয়টির যথাযথ সমাধান না করা হলে তীব্র আন্দোলন ও প্রতিরোধের ঘোষণা দেয় বক্তারা।

উলে­খ্য, উপজেলা ভূমি অফিসের জমি বরাদ্দ নিয়ে কালিহাতী সদর জামে মসজিদটি ১৯৬০ সালে প্রতিষ্ঠিত হয়। এটি কালিহাতীর একটি প্রাচীনতম মসজিদ। সম্প্রতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মসজিদের সীমানা নিয়ে আপত্তি উত্থাপন করায় প্রশাসন মসজিদের পুনঃনির্মাণ কাজে নিষেধাজ্ঞা জারি করে। 

গত ৩ জুলাই মসজিদের পুনঃনির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন টাঙ্গাইল জেলা প্রশাসক মাহবুব হোসেন। এদিকে মসজিদের পুনঃনির্মাণ কাজে নিষেধাজ্ঞা জারি করায় এলাকায় তীব্র ক্ষোভ বিরাজ করছে।  

টাঙ্গাইলের সিভিল সার্জন ডাঃ সৈয়দ ইবনে সাঈদ জানান, উপজেলা হেল্থ কমপ্লেক্সের বাউন্ডারী ভেঙ্গে মসজিদ পুনঃনির্মাণ করা হবে বলে খবর পেয়ে আমি যে কাজে বাধা দিয়েছি তা আইনগত। কোন দপ্তরের জমি দখল করে বা বাউন্ডারী ভাঙলে সবাই বাধা দিবে। তাই আমিও দিয়েছি।

 

বিডি প্রতিদিন/২ ডিসেম্বর ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর