২ ডিসেম্বর, ২০১৬ ১৮:৩২

রোহিঙ্গা হত্যার প্রতিবাদে সাভার ও আশুলিয়ায় বিক্ষোভ

সাভার প্রতিনিধি:

রোহিঙ্গা হত্যার প্রতিবাদে সাভার ও আশুলিয়ায় বিক্ষোভ

মায়ানমারের রোহিঙ্গা মুসলমানদের নির্মমভাবে হত্যা ও তাদের উপর বর্বর নির্যাতনের প্রতিবাদে সাভার ও আশুলিয়ার বিভিন্ন পাড়া-মহল্লার মুসল্লিরা ফুঁসে উঠেছে। এর প্রতিবাদে শুক্রবার জুম্মার নামাজের পরে স্থানীয় বিভিন্ন সড়ক থেকে মিছিল নিয়ে একে একে জড়ো হতে থাকে সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকায়। পরে সেখানে বিশাল জনতার স্রোত তৈরি হলে বের করা হয় একটি বিক্ষোভ মিছিল। 

মিছিলটি সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকার ঢাকা-আরিচা মহাসড়কের উভয় পাশ প্রদক্ষিণ শেষে সিটি সেন্টারের সামনে গিয়ে শেষ হয়। পরে সিটি সেন্টারের সামনে এক সমাবেশের আয়োজন করা হয়। জিরানী মসজিদ মাদ্রসার মুফতি মাওলানা ওলিউল্লাহ অবিলম্বে মিয়ানমারে চলমান মুসলিমদের উপর বর্বর নির্যাতন ও হত্যা বন্ধের দাবী জানিয়ে বলেন, মিয়ানমারের সরকার ও বৌদ্ধ ধর্মাবলম্বীরা পরিকল্পিত ভাবে রোহিঙ্গা মুসলমানদের উপর হামলা চালিয়ে অসহায় নারী-পুরুষ শিশুদের হত্যা ও ঘরবাড়ী থেকে উচ্ছেদ করছে। আবার অনেকেই জীবন বাঁচাতে দেশান্তরিত হয়েও পার পাচ্ছে না। বাংলাদেশ সরকারও সীমান্তে চলে আসা রোহিঙ্গাদের ফিরিয়ে দিচ্ছে। তিনি বলেন, সারা বিশ্বে ৫৭টি মুসলিম সংখ্যা গরিষ্ট দেশ থাকা সত্বেও মুসলমানদের গণহত্যা থেকে রক্ষা করতে কোন দেশ এগিয়ে আসছে না। এটা অত্যান্ত দুঃখজনক।

সমাবেশে বক্তারা মিয়ানমারে হত্যা বন্ধের জন্য বাংলাদেশ সরকারকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানায়। পাশাপাশি রোহিঙ্গা মুসলিমদের জন্য বাংলাদেশের সীমান্ত খুলে দেওয়ার দাবি জানান। এছাড়াও তারা হুশিয়ারী দিয়ে বলেন, সরকার মুসলিম হত্যা বন্ধের জন্য যদি কোন ব্যবস্থা গ্রহণ না করে তাহলে আরও কঠোর কর্মসূচির ঘোষণা করা হবে। 

এদিকে একই দাবিতে শুক্রবার দুপুরে জুম্মার নামাজ শেষে আশুলিয়ার বাইপাইল, জিরানীসহ নবীনগর-কালিয়াকৈর ও আব্দুল্লাপুর-বাইপাইল সড়কের বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল ও সামবেশ করেন মুসল্লিরা।


বিডি প্রতিদিন/২ ডিসেম্বর ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর